Thank you for trying Sticky AMP!!

যান্ত্রিক ত্রুটির কারণে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমানটি ধানখেতে জরুরি অবতরণ করে। বুধবার বিকেলে নড়াইল সদর উপজেলার তারাশি গ্রামে

নড়াইলে ধানখেতে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

যান্ত্রিক ত্রুটির কারণে নড়াইল সদর উপজেলায় বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। আজ বুধবার বেলা ২টা ৫৫ মিনিটে উপজেলার মাঝপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানখেতে এটি আছড়ে পড়ে। বিমানে থাকা দুজন পাইলটই অক্ষত আছেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে উৎসুক মানুষেরা ভিড় করেন। এ ব্যাপারে বিমানবাহিনীর কোনো কর্মকর্তা এখনো সাংবাদিকদের কিছুই বলেননি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, বিমানবাহিনীর ছোট্ট একটি প্রশিক্ষণ বিমান যশোর বিমান বন্দর থেকে বেলা ১টা ৩৪ মিনিটে আকাশে ওড়ে। বেলা ২টা ৫৫ মিনিটে তারাশি গ্রামের ধানখেতে বিমানটি আছড়ে পড়ে। বিমানে দুজন পাইলট ছিলেন। তাঁরা হলেন স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ। তাঁরা অল্প আহত হয়েছেন। তবে বিমানে কোনো প্রশিক্ষণার্থী ছিলেন না। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানের গায়ে পিটি-৬ ও ২৭২০ লেখা আছে।

প্রত্যক্ষদর্শী মো. মতিয়ার রহমান প্রথম আলোকে বলেন, ‘তারাশি বিলে ধানখেতে খালের পাড়ে দাঁড়িয়েছিলাম। হঠাৎ দেখি, দক্ষিণ দিক থেকে বিমানটি ধীরে ধীরে নিচের দিকে নেমে আসছে। সেটি বিলে ধানের জমিতে এসে পড়ে। কাছে গিয়ে দেখি, বিমানে দুজন লোক। তাঁরা বিমানের গ্লাস খুলে বাইরে আসেন। তাঁরা সুস্থ ছিলেন। কিছুক্ষণ পর একটি হেলিকপ্টার এসে ওই দুজনকে নিয়ে যায়।’

নড়াইল ফায়ার সার্ভিসের কর্মকর্তা মাসুদ রানা বিকেলে বলেন, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ধানখেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এসে দুই পাইলটকে নিয়ে যায়। বিমানটি এখনো সেখানে আছে।