Thank you for trying Sticky AMP!!

খুলনায় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের তিন দিন পর দোকান খুললেন ওষুধ ব্যবসায়ীরা

সংঘর্ষের ঘটনায় অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে খুলনা মেডিকেল কলেজ ফটকের সামনে

খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের তিন দিন পর দোকান খুলেছেন হাসপাতালের সামনের ওষুধ ব্যবসায়ীরা। স্থানীয় কাউন্সিলর ও সংসদ সদস্যের সহায়তায় গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাঁরা দোকান খোলেন।

সোনাডাঙ্গা থানা ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জাকির হোসেন আজ শুক্রবার সকালে প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার রাতে ওষুধ ব্যবসায়ীরা মিলে স্থানীয় সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েলের কাছে গিয়েছিলেন। তিনি স্থানীয় তিন কাউন্সিলরকে সঙ্গে নিয়ে দোকান খোলার নির্দেশ দেন। সেই নির্দেশনা অনুযায়ী রাত ১০টার দিকেই দোকান খুলেছেন ব্যবসায়ীরা।

Also Read: শিক্ষার্থীদের ধর্মঘট ও ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জাকির হোসেন বলেন, দোকান বন্ধ থাকায় একদিকে যেমন তাঁরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, অন্যদিকে রোগীরাও ব্যাপক ভোগান্তিতে পড়েছিলেন। দোকান খোলার পর সারা রাতই দোকান খোলা ছিল। সকালেও দোকান খোলা আছে, কোনো সমস্যা হচ্ছে না।

ওষুধ কেনাকে কেন্দ্র করে সোমবার রাত ৯টার দিকে ব্যবসায়ীদের সঙ্গে খুলনা মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কমপক্ষে ২০ শিক্ষার্থী ও ৯ ওষুধ ব্যবসায়ী আহত হন। এর মধ্যে তিন শিক্ষার্থীর অবস্থা ছিল গুরুতর। ওই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে কর্মবিরতি শুরু করেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা। অন্যদিকে হাসপাতালের সামনের ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ রাখেন।

Also Read: শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ২