Thank you for trying Sticky AMP!!

ছাত্রলীগ নেতা সজীবুর রহমান

মাদক সেবনের প্রস্তুতির ভিডিও ভাইরাল, শাবি ছাত্রলীগ নেতার জিডি

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হলের কক্ষে বসে মাদক সেবনের প্রস্তুতির দুটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা সজীবুর রহমানের বলে জানিয়েছেন সংগঠনের নেতা–কর্মীরা। তবে সজীবুরের দাবি, ভিডিওটি তাঁর নয়।

সজীবুর রহমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক। দীর্ঘ পাঁচ বছর পর আগামী মঙ্গলবার শাবিপ্রবি ছাত্রলীগের কর্মিসভা শেষে নতুন কমিটির ঘোষণা আসতে পারে বলে গুঞ্জন আছে। এ কমিটিতে সজীবুর সভাপতি পদপ্রত্যাশী। এর মধ্যে এই ভিডিও ছড়িয়ে পড়ায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

ছড়িয়ে পড়া দুটি ভিডিওর একটি ১ মিনিট ৭ সেকেন্ডের, অপরটি ১৩ সেকেন্ডের। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ কর্মী ভিডিও দুটি দেখে বলেন, মাদক সেবনের স্থানটি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ৪২৯ নম্বর কক্ষের। এ কক্ষেই সজীবুর রহমান থাকেন। এখানে ঘনিষ্ঠজনদের নিয়ে তিনি প্রায় সময় আড্ডা দেন। এ রকম এক আড্ডায় সজীবুরকে খাটে বসে সরু কাগজে নেশাজাতীয় দ্রব্য সেবনের প্রস্তুতি নিতে দেখা যাচ্ছে। এ সময় তাঁর সঙ্গে আরও কয়েকজন বসা ছিলেন।

ভিডিওটি কবেকার, সেটি সুনির্দিষ্ট করে কেউ বলতে পারছেন না। নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রলীগ কর্মী বলেন, ধারণা করা হচ্ছে, ভিডিওটি কম–বেশি বছরখানেক আগের। সম্প্রতি ছাত্রলীগের নতুন কমিটি গঠনের তৎপরতা শুরু হওয়ায় সজীবুরের পুরোনো ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে দিয়েছে তাঁর প্রতিপক্ষ।

এ বিষয়ে সজীবুর রহমান রোববার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, কোনো একটি মহল উদ্দেশ্যমূলকভাবে তাঁর ভিডিও বলে এটিকে প্রচার করছে। এ ঘটনায় তিনি সিলেট মহানগরের জালালাবাদ থানায় আজ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে তিনি উল্লেখ করেন, কে বা কারা তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে তাঁর নামে খারাপ ফেক (ভুয়া) ভিডিও তৈরি করে ফেসবুক পেজে ছড়িয়ে দিচ্ছে। এতে তাঁর সম্মানের হানি হচ্ছে। তাঁর ব্যক্তিগত জীবন হুমকির মুখে ফেলতে উদ্দেশ্যমূলকভাবে তাঁকে হয়রানি ও বিপদগ্রস্ত করতে এমনটি করা হচ্ছে।

এ বিষয়ে যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামান চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখব।’