Thank you for trying Sticky AMP!!

পঞ্চগড়ে শীতের সকালে উৎসবমুখর পরিবেশে শুরু কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

অনুষ্ঠানস্থলে এসে সার্টিফিকেট, ক্রেস্টসহ সামগ্রী সংগ্রহ করছে শিক্ষার্থীরা। আজ শনিবার সকালে পঞ্চগড় সরকারি অডিটরিয়াম প্রাঙ্গণে

কুয়াশা ঘেরা শীতের সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা যখন ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, তখন শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে উঠেছে পঞ্চগড় সরকারি অডিটরিয়াম। সেখানে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।

আজ শনিবার সকাল ৮টার দিকে এ উৎসব শুরু হয়। শুরুতে উৎসবে অংশ নেওয়া শিক্ষার্থীরা অনুষ্ঠানস্থলে এসে নির্দিষ্ট বুথের সামনে লাইনে দাঁড়িয়ে সার্টিফিকেট, ক্রেস্ট ও স্ন্যাকস বক্স সংগ্রহ করে। এরপর মিলনায়তনের ভেতরে পঞ্চগড় বন্ধুসভার সদস্যদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় অধিবেশন।

কুয়াশা আর শীত উপেক্ষা করে সকাল থেকেই উৎসব প্রাঙ্গণে আসতে শুরু করে নিবন্ধন করা শিক্ষার্থীরা। উৎসবে অংশ নিতে জিপিএ-৫ পাওয়া ৭২১ শিক্ষার্থী নিবন্ধন করেছে।

শীত উপেক্ষা করে সকাল সকাল অনুষ্ঠানস্থলে আসে শিক্ষার্থীরা

সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী সংবর্ধনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে তাসফিয়া আক্তার। এবার ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজে ভর্তি হয়েছে সে। বন্ধুদের সঙ্গে সংবর্ধনা অনুষ্ঠানে এসে তাসফিয়া বলে, ‘এ রকম সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি ভীষণ উদ্দীপ্ত। প্রায় দুই মাস পর সব বন্ধুর সঙ্গে দেখা হচ্ছে। এত বড় আয়োজনে সংবর্ধনা নিতে এসে সত্যিই অনেক ভালো লাগছে।’

জেলার বোদা সরকারি পাইলট মডেল স্কুল ও কলেজ থেকে জিপিএ-৫ পাওয়া শাকিল ইসলাম সংবর্ধনা নিতে এসে বলে, শত শত শিক্ষার্থীর মধ্যে এভাবে সংবর্ধনা পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে তার। এত ভালো আয়োজন করার জন্য প্রথম আলোকে ধন্যবাদ জানায় সে।

দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (১ মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস বক্স।

দ্বিতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিতে উৎসব প্রাঙ্গণে উপস্থিত হবেন জেলার গুণীজনেরা।