Thank you for trying Sticky AMP!!

হরিরামপুরে জালে ১২ কেজির বোয়াল, ১৫ হাজার টাকায় বিক্রি

পদ্মা নদীতে এক জেলের জালে ১২ কেজির বোয়াল মাছটি ধরা পড়ে। পরে এটি ১৫ হাজার টাকায় বিক্রি হয়। বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জের হরিরামপুর ‍উপজেলার হরিণা ঘাটে

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদীতে এক জেলের জালে ১২ কেজির একটি বোয়াল ধরা পড়েছে। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার হরিণা ঘাটের অদূরে পদ্মা নদীতে স্থানীয় জেলে আলম মিয়ার জালে মাছটি ধরা পড়ে। পরে ১৫ হাজার টাকায় মাছটি বিক্রি করা হয়।

উপজেলা মৎস্য বিভাগ এবং জেলের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল বুধবার রাতে উপজেলার হরিণা ঘাটের অদূরে নৌকা ও জাল নিয়ে মাছ ধরতে যান স্থানীয় পাটগ্রাম গ্রামের আলম মিয়াসহ আরও কয়েকজন জেলে। আজ ভোর ৫টার দিকে তাঁর জালে ১২ কেজি ওজনের বোয়াল মাছটি আটকে পড়ে। সকালেই তিনি মাছটি বিক্রির জন্য হরিণা ঘাটে নিয়ে যান। পাটগ্রাম গ্রামের আমির হোসেনসহ আরও ৪ ব্যক্তি বোয়াল মাছটি ১৫ হাজার টাকায় কিনে নেন।

জেলে আলম মিয়া বলেন, আজ ভোর পাঁচটার দিকে হরিণা ঘাটের অদূরে পদ্মা নদী থেকে জাল ওঠানোর সময় বড় কোনো মাছ আটকা পড়েছে বলে মনে হয়। পরে জাল নৌকায় ওঠানোর পর বোয়াল মাছটি দেখতে পান।

পাটগ্রাম গ্রামের আমির হোসেন বলেন, ওজনে ১২ কেজির বোয়াল মাছটি জেলে আলমের কাছ থেকে তিনিসহ ৫ জন ১৫ হাজার টাকায় কেনেন। মাছটি কেনার পর হরিণা ঘাটে নদীর তীরে পানিতে বাঁশের খুঁটির সঙ্গে বেঁধে রাখলে উৎসুক জনতা দেখতে ভিড় করেন।

এ বিষয়ে হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নূরুল ইকরাম বলেন, উপজেলায় পদ্মা নদী দেশি বিভিন্ন প্রজাতির মাছের প্রজননস্থল। জেলেদের জালে মাঝেমধ্যেই বড় বড় বোয়াল, আইড়, পাঙাশ, রুই, কাতলাসহ বিভিন্ন মাছ ধরা পড়ছে।