Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামালের মৃত্যু

বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল (৭৪) মারা গেছেন। গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

প্রবীণ রাজনীতিবিদ শাহজাহান কামাল বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। ২০১৮ সালে দায়িত্ব পাওয়ার পর প্রায় এক বছর তিনি এই মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি প্রথম জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে তিনি লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

শাহজাহান কামালের ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য এ এস এম মাকসুদ কামাল বলেন, বার্ধক্যজনিত রোগে তাঁর বড় ভাই শাহজাহান কামাল মারা গেছেন। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন।

প্রবীণ নেতা শাহজাহান কামালের মৃত্যুতে শোক জানিয়েছেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী। তিনি বলেন, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে বাদ আসর জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

শাহজাহান কামাল লক্ষ্মীপুর পৌরসভার আটিয়াতলি এলাকার ফরিদ আহমেদ ও মাছুমা খাতুন দম্পতির বড় ছেলে। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।