Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতুর উদ্বোধনী ট্রেনে ঢিল ছুড়ে কাচ ভাঙার অভিযোগে কিশোর গ্রেপ্তার

হাতকড়া

১০ অক্টোবর পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল উদ্বোধন করা হবে। উদ্বোধনী এই ট্রেনে ঢিল ছুড়ে দরজার কাচ ভেঙে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক কিশোরকে গ্রেপ্তার করে আজ শনিবার বেলা ১১টার দিকে আদালতে পাঠিয়েছে রেলওয়ে থানার পুলিশ।

১৩ বছর বয়সী ওই কিশোরের বাড়ি রাজবাড়ীর পাংশা পৌরসভায়। সে স্থানীয় একটি মাদ্রাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

রেলওয়ে থানা সূত্রে জানা যায়, ১০ অক্টোবর ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই রেলপথের উদ্বোধন করবেন। উদ্বোধনী ট্রেনটি রাজশাহী থেকে গতকাল শুক্রবার সকালে ছেড়ে আসে। মাওয়া সেনাক্যাম্পের সামনে ট্রেনটি যাওয়া কথা ছিল। ট্রেনটি সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ীর পাংশা উপজেলার কালিকাপুর রেল ব্রিজের পশ্চিম পাশে পৌঁছালে তাতে দুটি ঢিল ছুড়ে মারা হয়। একটি ঢিল ট্রেনের নিচের দিকে লাগে। অপর ঢিলটি এসি বগির দরজায় লাগে।

এতে করে এসি বগির দরজার কাচ ভেঙে যায়। এ সময় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ট্রেনের ভেতরে অবস্থান করছিলেন। ট্রেনটি রাজবাড়ী রেলওয়ে স্টেশনে কয়েক মিনিট অপেক্ষা করে। এ ঘটনার পর ঢিল নিক্ষেপকারীর খোঁজখবর নেওয়া হয়। বিকেলে ওই কিশোরকে পাওয়া যায়। সে ঢিল ছোড়ার কথা স্বীকার করে। পরে তাকে আটক করে থানায় নেওয়া হয়। রাতেই তার বিরুদ্ধে রেলওয়ে থানায় একটি মামলা হয়।

রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমনাথ বসু বলেন, ঢিল নিক্ষেপের সময় ওই কিশোরের সঙ্গে আরও দুজন ছিল। তারা বয়সে আরও ছোট। আজ সকালে গ্রেপ্তার কিশোরকে রাজবাড়ীর নারী ও শিশু আদালতে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের এক সপ্তাহ পর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হতে পারে। শুরুতে একটি ট্রেন পরিচালনা করা হবে। প্রকল্প কার্যালয় থেকে ঢাকা-পদ্মা সেতু-রাজবাড়ী রুটে ট্রেন চালানোর প্রস্তাব করা হয়েছে। অন্যদিকে রাজশাহী থেকে ঢাকা পর্যন্ত একটি ট্রেন চালানোর প্রস্তাব আছে। মধুমতি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন রাজশাহী থেকে ফরিদপুরের ভাঙা পর্যন্ত আসে। এই ট্রেন ঢাকা পর্যন্ত আনা হতে পারে। পদ্মা সেতু রেল লিংক প্রকল্পের অধীনে চীন থেকে ১০০ নতুন কোচও কেনা হয়েছে। নতুন কোচ দিয়েই ট্রেন চালু করা হবে।