Thank you for trying Sticky AMP!!

হবিগঞ্জ জেলার মানচিত্র

হবিগঞ্জে প্রাণ–আরএফএলের চিপসের কারখানায় আগুন

প্রাণ-আরএফএলের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটার দিকে ইন্ডাস্ট্রিয়াল পার্কের চিপস উৎপাদন ইউনিটে এই আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বিকেল পাঁচটা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

হবিগঞ্জ সদর উপজেলার ওলিপুরে অবস্থিত এ ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রাণ-আরএফএলের ৩০-৩৫টি বিভিন্ন পণ্যের কারখানা রয়েছে। ফায়ার সার্ভিস ও প্রাণ-আরএফএল কোম্পানি সূত্রে জানা গেছে, কাজ চলার সময় আজ বেলা সাড়ে তিনটার দিকে চিপস উৎপাদন ইউনিটে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা এ ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে। এ সময় কোম্পানির নিজস্ব আগুন নিয়ন্ত্রণ ইউনিট কারখানার এ আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় খবর পেয়ে পাশের শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস, মাধবপুর ও হবিগঞ্জ সদর থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ প্রথম আলোকে বলেন, এ আগুনের সূত্রপাত এখনো চিহ্নিত করা যায়নি। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করতে কাজ করে যাচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হয়তো শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

প্রাণ-আরএফএল কোম্পানির মিডিয়া কর্মকর্তা তৌহিদুজ্জামান প্রথম আলোকে বলেন, বেলা সাড়ে তিনটার দিকে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের চিপস উৎপাদন কেন্দ্রে এ আগুনের সূত্রপাত ঘটে। কী কারণে এ আগুন বা কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা এ মুহূর্তে নিশ্চিত করা সম্ভব নয়। যাতে এ আগুন পার্কের অন্য ইউনিটে না ছড়ায়, সেই চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের লোকজন।