Thank you for trying Sticky AMP!!

জয়পুরহাটে আগুনে পুড়িয়ে নারীকে হত্যার দায়ে আসামির মৃত্যুদণ্ড

আদালত

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার নারীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত-২-এর বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী পশ্চিমপাড়া গ্রামের সাজ্জাদুল ইসলাম (৪০)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, আক্কেলপুর উপজেলার এক নারীর সঙ্গে সাজ্জাদুল ইসলামের প্রেমের সর্ম্পক ছিল। সেই সম্পর্কের সূত্র ধরে ২০০৯ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১টার দিকে সাজ্জাদুল মুঠোফোনে ওই নারীকে ডেকে তুলসীগঙ্গা নদীর পাড়ে নিয়ে যান। সাজ্জাদুল সেখানে ওই নারীকে মারধর করে হত্যার পর লাশ আগুনে পুড়িয়ে আলামত নষ্টের চেষ্টা করেন। নদীর পাড়ে আগুনে পোড়া লাশ দেখতে পেয়ে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

এ ঘটনায় ২০০৯ সালের ৫ মে নিহত নারীর বাবা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন। ২০১১ সালের ১৬ আগস্ট পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপরিদর্শক নুরুন্নবী আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে আদালত এই রায় দেন।

আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্র নাথ মণ্ডল প্রথম আলোকে বলেন, ওই নারীকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।