Thank you for trying Sticky AMP!!

কালিয়ায় নৌকা ও লাঙ্গলের প্রার্থীর দুই প্রতিনিধিকে জরিমানা

আদালত

নড়াইলের কালিয়া উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-১ (সদরের একাংশ ও কালিয়া উপজেলা) আসনের নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীর দুই প্রতিনিধিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কালিয়া উপজেলায় আচরণবিধি প্রতিপালনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় এ জরিমানা করেন।

প্রদীপ্ত রায় প্রথম আলোকে বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতিটি ইউনিয়নে নির্বাচনী কার্যালয় একটির বেশি করা যাবে না। কালিয়ার খাশিয়াল ইউনিয়নে একাধিক নির্বাচনী কার্যালয় পরিচালনা করায় নৌকা প্রতীকের প্রার্থী বি এম কবিরুল হকের প্রতিনিধিকে ১০ হাজার এবং লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. মিল্টন মোল্লার প্রতিনিধিকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নড়াইল-১ আসনে নৌকার প্রার্থী বি এম কবিরুল হকের প্রতিদ্বন্দ্বী আছেন চারজন। তাঁরা হলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. নজরুল ইসলাম, জাতীয় পার্টির মো. মিল্টন মোল্লা, জাতীয় পার্টির (জেপি) শামীম আরা পারভীন এবং তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী।

গত সোমবার নড়াইল শহরে দেয়ালে ও বৈদ্যুতিক খুঁটিতে পোস্টার লাগিয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-২ (সদর উপজেলার একাংশ ও লোহাগড়া উপজেলা) আসনের নৌকার প্রার্থী মাশরাফি বিন মুর্তজার ১ প্রতিনিধিসহ ৪ প্রার্থীর ৪ প্রতিনিধিকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।