Thank you for trying Sticky AMP!!

আচরণবিধি লঙ্ঘন, মোহাম্মদ সাদিকের কাছে ব্যাখ্যা চাইল নির্বাচন অনুসন্ধান কমিটি

পিএসসির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাদিক। সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি

সুনামগঞ্জ-৪ আসনে (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আওয়ামী লীগের দলীয় প্রার্থী মোহাম্মদ সাদিকের কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। শনিবার এ বিষয়ে তাঁকে একটি চিঠি দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ-৪ আসনে নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে যুগ্ম জেলা ও দায়রা জজ কাঁকন দে স্বাক্ষরিত এই চিঠি মোহাম্মদ সাদিককে দেওয়া হয়। চিঠিতে বলে হয়, মোহাম্মদ সাদিক গত বুধবার দুপুরে সুনামগঞ্জ শহরের প্রধান প্রধান সড়কে মোটরসাইকেল শোভাযাত্রাসহ শোডাউন করে সমাবেশে মিলিত হন। এতে জনগণের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এটি সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। এর মাধ্যমে তিনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১০ (ক) এবং ১২ ধারা লঙ্ঘন করেছেন।

Also Read: পিএসসির সাবেক চেয়ারম্যান সাদিক পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

ভবিষ্যতে এ ধরনের অনিয়ম যেন না হয় যে জন্য কার্যকর পদক্ষেপ নিতে মোহাম্মদ সাদিককে অনুরোধ করা হয় চিঠিতে। একই সঙ্গে আগামী সোমবার সকাল ১১টায় তিনি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়।

নির্বাচন অনুসন্ধান কমিটির চিঠির বিষয়ে মোহাম্মদ সাদিক মুঠোফোনে প্রথম আলোকে বলেন, দলীয় মনোনয়ন পাওয়ার পর গত বুধবার তিনি প্রথম সুনামগঞ্জে আসেন। শহরে আসার পর তাঁর কিছু সুহৃদ জড়ো হয়েছিলেন। এটি সমীচীন হয়নি বলে তিনিও মনে করেন। তিনি চিঠির উত্তর তিনি দেবেন এবং সেটি প্রস্তুত করছেন বলে জানান।

সাবেক আমলা মোহাম্মদ সাদিক ২০১৬ সালের ২ মে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। এর আগে তিনি সরকারের শিক্ষাসচিব ও বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গত ২৬ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সুনামগঞ্জ-৪ আসনে নির্বাচনের জন্য মোহাম্মদ সাদিকের নাম ঘোষণা করেন।