Thank you for trying Sticky AMP!!

সিলেটে নির্বাচন বর্জন করেও প্রায় ১৩ হাজার ভোট পেয়েছেন হাতপাখার প্রার্থী

মাহমুদুল হাসান

সিলেট সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পরও হাতপাখা প্রতীকে ১২ হাজার ৭৯৪ ভোট পেয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাহমুদুল হাসান। বুধবার রাত সাড়ে ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে ১২ জুন বরিশাল সিটি নির্বাচনে দলটির প্রার্থীর ওপর হামলার ঘটনায় রাতেই মাহমুদুল হাসান সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। মাহমুদুল সংগঠনের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন।

Also Read: সিলেটের মানুষ নির্বাচন বর্জন করেছেন, দাবি ইসলামী আন্দোলনের প্রার্থীর

বুধবার সিলেট সিটিতে পঞ্চমবারের মতো ভোট হয়। এতে মেয়র পদে মাহমুদুল হাসান ছাড়া সাতজন মেয়র প্রার্থী ছিলেন। নির্বাচন শেষে রাত সাড়ে ৯টায় বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের। তিনি আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীকে বিজয়ী ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার পর প্রতিক্রিয়া জানতে চাইলে মাহমুদুল হাসান প্রথম আলোকে বলেন, ‘আমরা এ ভোট বর্জন করেছি। যদি এখানে সুষ্ঠু নির্বাচন হতো, তাহলে মেয়র হিসেবে হাতপাখার প্রার্থীই নির্বাচিত হতো। এটা সেটআপ ফলাফল। এটা অনেক আগে থেকেই তৈরি করে রাখা। কারণ, নৌকাকে গ্রহণ করার মতো কোনো পরিবেশ এখানে ছিল না। জনগণের কাছে তাদের (আওয়ামী লীগ) কোনো গ্রহণযোগ্যতাই নেই।’

Also Read: বরিশাল–খুলনায় ফলাফল প্রত্যাখ্যান, সিলেট–রাজশাহীতে ভোট বর্জনের ঘোষণা ইসলামী আন্দোলনের

মাহমুদুল হাসান আরও বলেন, ‘মানুষ ভোটকেন্দ্রে ভোট দিতে যায়নি। ফলাফলে যা দেখানো হয়েছে, তা একটা নাটক। এ নাটক অনেক আগে থেকে শুরু হয়েছে। আজ এর সমাপ্তি ঘটল। সবাই মিলে তারা এই নাটক করেছে।’

Also Read: বর্তমান সরকারের অধীন কোনো নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা ইসলামী আন্দোলনের