Thank you for trying Sticky AMP!!

কুড়িগ্রামে উৎসবমুখর পরিবেশে চলছে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য শুরু হয় মূল আয়োজন। আজ শনিবার সকালে কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠে

শরতের রোদমাখা সকালে কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠ কৃতী শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে উঠেছে। সেখানে চলছে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান। শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় এ আয়োজন করেছে প্রথম আলো।

আজ শনিবার সকাল ১০টায় কুড়িগ্রাম বন্ধুসভার বন্ধুদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল আয়োজন শুরু হয়। কুড়িগ্রাম বন্ধুসভার সহসভাপতি নুসরাত জাহানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রথম আলো জেলা প্রতিনিধি সফি খান। কৃতী শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিতে অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন গুণীজনেরা।

সারা দেশের ৬৪ জেলায় পর্যায়ক্রমে কৃতী শিক্ষার্থীদের এই সংবর্ধনা অনুষ্ঠান চলছে। এবারের উৎসবটি পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সংবর্ধনা অনুষ্ঠানে এসে বন্ধুদের পেয়ে ছবি তোলায় মেতেছে কৃতী শিক্ষার্থীরা। আজ শনিবার সকালে কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠে

কুড়িগ্রামের ৯টি উপজেলা থেকে ৭৪৩ জন কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিতে নিবন্ধন করে। আজ সকাল থেকে উৎসবমুখর পরিবেশে তারা মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠে আসতে থাকে। এরপর একে একে অনুষ্ঠানস্থলে বন্ধুসভার স্টল থেকে সকালের স্ন্যাকস, ক্রেস্ট ও উপহারসামগ্রী সংগ্রহ করে। অনুষ্ঠানের মূল পর্ব শুরুর আগেই কৃতী শিক্ষার্থীরা উৎসবে মেতে ওঠে। অনেক দিন পর স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ায় কেউ কেউ আনন্দে জড়িয়ে ধরে। কুশলবিনিময়, আড্ডার পাশাপাশি চলছে ছবি তোলা।

Also Read: নিশো-মেহজাবীনকে পেয়ে কৃতী শিক্ষার্থীদের বাঁধভাঙা উচ্ছ্বাস

কুড়িগ্রাম শহর থেকে ২৩ কিলোমিটার দূরের নাগেশ্বরী উপজেলা থেকে সকাল সাড়ে আটটায় অনুষ্ঠানস্থলে আসে তাইয়্যেবা তাওসিন, রিফাত আরা রিদি, মালিহা তাবাচ্ছুম দোয়েল। তারা নাগেশ্বরী নিউ প্রতিশ্রুতি কিন্ডারগার্টেন অ্যান্ড স্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তাইয়্যেবা তাওসিন বলে, ‘আমার গ্রামের বাড়ি রংপুরে। বাবার চাকরির সুবাদে আমার পরিবার নাগেশ্বরীতে থাকে। এসএসসি পরীক্ষার পর আমি গ্রামের বাড়িতে চলে যাই। অনেক দিন স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হয়নি। সংবর্ধনা অনুষ্ঠানে এসে বন্ধুদের দেখা পেলাম। এই অনুষ্ঠান আমার ভীষণ ভালো লাগছে। স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হয়েছে, আমি খুব রোমাঞ্চিত।’

উৎসবের স্মৃতি ফ্রেমবন্দী করে রাখছে শিক্ষার্থীরা। আজ শনিবার সকালে কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠে

ভূরুঙ্গামারী পাইলট উচ্চবিদ্যালয় থেকে সংবর্ধনা অনুষ্ঠানে এসেছে ফাতেমাতুজ জোহরা। সে বলে, ‘প্রথম আলো আমার প্রিয় পত্রিকা। আমি নিয়মিত কিআ (কিশোর আলো) পড়ি। এত সুন্দর আয়োজনের জন্য প্রথম আলো ও তার সহযোগী সবাইকে ধন্যবাদ জানাই।’

Also Read: বাগেরহাটে উৎসবে মেতেছে সংবর্ধনা নিতে আসা কৃতী শিক্ষার্থীরা

উৎসবে শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, অনলাইন সনদ, প্রথম আলো ই-পেপার (এক মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র সৌজন্যে বিনা মূল্যে কোর্স। কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে থাকছে বন্ধুসভার সদস্য ও কৃতী শিক্ষার্থীদের অংশগ্রহণে গান, নাচ ও কবিতা আবৃত্তি এবং কুড়িগ্রামের তরুণ ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।