Thank you for trying Sticky AMP!!

আনোয়ারায় নিখোঁজের এক সপ্তাহ পর আরেক জেলের লাশ উদ্ধার

লাশ

বঙ্গোপসাগরে লাইটার জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকা ডুবে নিখোঁজ জেলে মো. হারুনের (৪০) লাশ এক সপ্তাহ পর উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী সমুদ্রসৈকত থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

নিহত হারুন আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পরুয়াপাড়া এলাকার মৃত ছৈয়দ নুরের ছেলে। এর আগে গত ২৬ জুলাই লাইটার জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা চার জেলে সাঁতরে অন্য একটি নৌকায় উঠতে সক্ষম হলেও নিখোঁজ হন নৌকার মাঝি হারুন ও আবদুর রশিদ।

Also Read: বঙ্গোপসাগরে নিখোঁজ এক জেলের লাশ উদ্ধার, আরেকজনের সন্ধান মেলেনি

নৌকার মালিকপক্ষ ও নৌ পুলিশ সূত্র জানায়, গত ২৪ জুলাই সকালে ছয়জন নিয়ে আনোয়ারা উপজেলার পরুয়াপাড়া এলাকার সাত্তার মাঝির ঘাট থেকে সাগরে মাছ ধরতে যায় সিরাজুল ইসলামের মালিকানার একটি নৌকা। ২৬ জুলাই ভোররাতে মাছ শিকার শেষে মাঝিমাল্লাদের কেউ কেউ ঘুমিয়ে পড়েন। এ সময় বরিশালগামী একটি পণ্যবাহী লাইটার জাহাজের ধাক্কায় মাছ ধরার নৌকাটি ডুবে যায়। নৌকায় থাকা চার জেলে সাঁতরে অন্য একটি নৌকায় উঠতে সক্ষম হলেও মাঝি হারুন ও আবদুর রশিদ নিখোঁজ হন। পরে ওই দিন বিকেলে আবদুর রশিদের লাশ সাগরে ভাসমান অবস্থায় পাওয়া যায়। এ ঘটনার প্রায় এক সপ্তাহ পর মহেশখালী থেকে হারুনের লাশ উদ্ধার হলো।

নৌকার মালিক সিরাজুল ইসলাম বলেন, মহেশখালী থেকে হারুনের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রাতেই লাশ বুঝে নেওয়া হয়েছে।

আনোয়ারা বার আউলিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন বলেন, বিকেলে মাতারবাড়ী সমুদ্রসৈকতে স্থানীয় লোকজন একটি লাশ ভাসতে দেখেন। পরে স্থানীয় পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগিতায় লাশটি উদ্ধার করা হয়। গতকাল রাতে হারুনের পরনের কাপড় দেখে তাঁর পরিবারের লোকজন লাশের পরিচয় শনাক্ত করেন।