Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলের যাবজ্জীবন

আদালত

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ছৈয়দ আহম্মদ নামের এক যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন রায়পুর পৌরসভার শিবপুর এলাকার বাসিন্দা আবদুল মালেক ও তাঁর দুই ছেলে জাহিদুল ইসলাম ও মো. খালেক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ছৈয়দ আহম্মদ রায়পুর পৌর শহরের শিবপুর এলাকার শামছুল হক ব্যাপারীর ছেলে। তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন। ২০১৯ সালের ৭ আগস্ট তিনি বাড়ির পাশের একটি নির্মাণাধীন মসজিদের জন্য টাকা তুলতে যান। টাকা তোলাকে কেন্দ্র করে জাহিদের সঙ্গে ছৈয়দ আহম্মদের হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছৈয়দ আহত হন। পরে তাঁকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

পরে একই দিন সন্ধ্যায় বাড়ি থেকে কিছুটা দূরে রক্তাক্ত অবস্থায় ছৈয়দ আহম্মদকে পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। পরে তাঁকে উদ্ধার করে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় পরদিন ছৈয়দের মা রানী বেগম বাদী হয়ে রায়পুর থানায় হত্যা মামলা করেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী জেলা কার্যালয়ের মোহাম্মদ নাজমুল হোসেন তদন্ত করেন। তদন্তের পর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পিবিআই। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এই রায় ঘোষণা করলেন।