Thank you for trying Sticky AMP!!

বিকেলে মুক্তিপণ দাবির পর রাতে স্কুলছাত্রের লাশ উদ্ধার, ছয় শিশু গ্রেপ্তার

লাশ

খুলনার ডুমু‌রিয়া উপ‌জেলার গুটু‌দিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এক ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে স্কুলের কক্ষের মধ্যে ঝুলন্ত অবস্থায় থাকা লাশটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত স্কুলের ছয় শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লাশ উদ্ধার হওয়া স্কুলছাত্রের নাম নীরব মণ্ডল‌ (১৩)। সে উপজেলার গুটু‌দিয়া এলাকার শেখর মণ্ডলের ছেলে। ওই স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র ছিল নীরব। গতকাল বিকেলের দিকে তার বাবার কাছে ছেলের মুক্তিপণের জন্য ৩০ লাখ টাকা চাওয়া হয়। সন্ধ্যার দিকে শেখর মণ্ডল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পুলিশ বলছে, টিভি সিরিয়াল দেখে উদ্বুদ্ধ হয়ে ওই শিশুরা নীরবকে অপহরণ ও দড়িতে ঝুলিয়ে শ্বাস রোধ করে হত্যা করেছে। গ্রেপ্তারের পর ওই শিশুরা এসব কথা স্বীকার করেছে। গ্রেপ্তার হওয়া শিশুরা নীরবের সহপাঠী নয়, তবে একই স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী। তাদের বয়স ১৩ থেকে ১৫ বছরের মধ্যে।

নীরবের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতি‌দি‌নের মতো গতকাল বা‌ড়ির পা‌শের গুটু‌দিয়া মাধ‌্যমিক বিদ‌্যাল‌য়ে যায় নীরব। বিদ্যালয় ছুটির পরও বা‌ড়িতে না ফেরায় খোঁজাখুঁজি ক‌রতে শুরু করেন পরিবারের সদস্যরা। বি‌কেল সা‌ড়ে চারটার দি‌কে নীর‌বের বাবা শেখ‌র মণ্ডলের কা‌ছে ফোন ক‌রে ৩০ লাখ টাক‌া মু‌ক্তিপণ দা‌বি ক‌রা হয়। এ ঘটনায় থানায় জিডি ক‌রেন শেখর মণ্ডল।

ডুমু‌রিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ ক‌নি মিয়া ব‌লেন, সাধারণ ডায়েরি করার পর অভিযানে নামে পুলিশ। তবে যে নম্বর থেকে ফোন করা হয়েছিল, সেটি বন্ধ পাওয়া যায়। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই শিশুদের আটক করলে তারা নীরবের লাশ স্কুলের কক্ষে রাখার কথা জানায়। পরে রাত একটার দিকে লাশটি উদ্ধার করা হয়। আজ শুক্রবার সকালের দিকে লাশটি ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জিডিটি মামলার এজাহার হিসেবে নিয়ে ওই ছয় শিশুকে গ্রেপ্তার দেখানো হয়েছে।