Thank you for trying Sticky AMP!!

নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ

সৈয়দপুরের এক কলেজ থেকে মেডিকেলে ভর্তির সুযোগ ৫১ জনের

এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় এবারও ঈর্ষণীয় সাফল্য পেয়েছে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানটি থেকে এ বছর ৫১ জনের মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়ার খবর নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজাদ আবুল কালাম।

গতকাল রোববার রাজধানীর স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। তিনি জানান, পরীক্ষায় পাস নম্বর আগের বছরের মতো ৪০ শতাংশ নির্ধারিত ছিল। এ বছর এমবিবিএস ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। পাসের হার ৪৭ দশমিক ৮৩।

Also Read: সৈয়দপুরের এক প্রতিষ্ঠান থেকে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ ৩৫ জনের

১৯৬৪ সালে দেশের চারটি শিল্পাঞ্চলে গড়ে ওঠা টেকনিক্যাল স্কুলের একটি হচ্ছে সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল। পরে ১৯৭৭ সালে প্রতিষ্ঠানটি কলেজে উন্নীত করে নাম দেওয়া হয় সৈয়দপুর সরকারি টেকনিক্যাল কলেজ। ২০১৯ সালে শিক্ষা মন্ত্রণালয় প্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ নামকরণ করে। কলেজটিতে শুধু বিজ্ঞান বিষয়ে পড়ার সুযোগ আছে।

Also Read: এমবিবিএসে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসে এগিয়ে ছাত্রীরা

গত বছর প্রতিষ্ঠানটি থেকে ৩৫ জন মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছিলেন উল্লেখ করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজাদ আবুল কালাম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানটিতে সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে প্রতিবছর আশানুরূপ ফলাফল করছেন শিক্ষার্থীরা। মূলত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ধারাবাহিক সফলতা ধরে রাখা সম্ভব হচ্ছে।

Also Read: সৈয়দপুরের এক কলেজ থেকে বুয়েটে ভর্তির সুযোগ পেলেন ১৪ শিক্ষার্থী