Thank you for trying Sticky AMP!!

সিলেটে সংস্কৃতিকর্মীদের ওপর হামলার ঘটনায় স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেপ্তার

গ্রেপ্তার

সিলেট নগরের সারদা হলে মহড়ারত সংস্কৃতিকর্মীদের ওপর হামলার চার দিন পর ঘটনায় জড়িত অভিযোগে স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার বেলা দেড়টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার ব্যক্তির নাম হারুন মিয়া। তিনি দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দলের পদধারী নেতা।

গত বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে সিলেটের সারদা হলে সংস্কৃতিকর্মীদের ওপর হামলার ঘটনাটি ঘটে। সংস্কৃতিকর্মীদের অভিযোগ, ওই দিন বিএনপির রোডমার্চ ও সমাবেশে যোগ দিতে আসা কয়েকজন নেতা-কর্মী সারদা হলে ঢুকে নারী সংস্কৃতিকর্মীসহ উপস্থিত নাট্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করেন। এতে বাধা দিলে কয়েকজন নেতা-কর্মী দলবদ্ধ হয়ে সংস্কৃতিকর্মীদের ওপর হামলা চালান। এতে অন্তত ১০ জন সংস্কৃতিকর্মী আহত হন।

এ ঘটনায় গত শুক্রবার সন্ধ্যায় সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজতকান্তি গুপ্ত মহানগরের কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলা করেন। মামলার পর অভিযুক্ত ব্যক্তিরা গ্রেপ্তার না হওয়ায় গতকাল রোববার নগরে মৌন মিছিল ও প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছেন সিলেটের সর্বস্তরের সংস্কৃতিকর্মীরা। সেখান থেকে সংস্কৃতিকর্মীরা আগামীকাল মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

মামলার বাদী ও নাট্যকর্মী রজতকান্তি গুপ্ত প্রথম আলোকে বলেন, সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ গ্রেপ্তার করা ব্যক্তিকে শনাক্ত করেছে বলে তাঁরা জানতে পেরেছেন। তবে হামলার সঙ্গে জড়িত অন্যদের দ্রুত গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তি চান তাঁরা।