Thank you for trying Sticky AMP!!

যারা নির্বাচন ভন্ডুল করতে চায়, তাদের মোকাবিলা করতে হবে: কৃষিমন্ত্রী

টাঙ্গাইলের মধুপুরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। শনিবার সকালে

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। এই নির্বাচনকে যারা ভন্ডুল ও বানচাল করতে চায়, তাদের মোকাবিলা করতে হবে। আওয়ামী যুবলীগসহ দেশের যুবসমাজ তাদের মোকাবিলা করবে।

আজ শনিবার সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলা মিলনায়তনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এসব কথা বলেন। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রগতিশীল ও সংগ্রামী দল হিসেবে, স্বাধীনতার নেতৃত্বদানকারী দল হিসেবে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগের দায়িত্ব ও কর্তব্য। সংবিধানের বাইরে আওয়ামী লীগের যাওয়ার সুযোগ নেই।

Also Read: বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আজ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। সারা পৃথিবী বাংলাদেশকে স্যালুট করে। এই উন্নয়নের ধারাকে আমরা সামনে আরও এগিয়ে নিতে চাই।’ তিনি বলেন, ‘আমরা যে উন্নয়ন করেছি, আগামী নির্বাচনে জনগণ তার মূল্যায়ন করবে। তা দেখেই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনবে।’

স্থানীয় যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘তোমরা আওয়ামী লীগের ভ্যানগার্ড, দেশের সম্পদ। তোমরা দেশকে সমৃদ্ধ করবে। দেশকে আরও এগিয়ে নিতে যুবলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। লাখো প্রাণের বিনিময়ে অর্জিত দেশকে উন্নত করার কারিগর তোমাদেরই হতে হবে। নীতি–আদর্শে আর নৈতিক শক্তিতে যুবলীগকে গড়ে উঠতে হবে।’

Also Read: বিএনপি উন্মাদনা শুরু করেছে দেশে নির্বাচন করতে দেবে না: কৃষিমন্ত্রী

দেশের সব সংগ্রাম-আন্দোলন ও ক্রান্তিলগ্নে যুবলীগ অগ্রণী ভূমিকা রেখেছে উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, স্বাধীনতা-প্রগতি-মানবতার বিরোধী অপশক্তির বিরুদ্ধে যুবলীগকে সচেতন থাকতে হবে। দলের অভ্যন্তরে এমন কিছু লোক রয়েছেন, যাঁরা সুযোগ-সুবিধা নিয়ে রাতারাতি অর্থবিত্তের মালিক হয়েছেন। তাঁরা নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত। তাঁরা নিজের স্বার্থের জন্য, নিজের ভাগ্যোন্নয়নের জন্য অনেক সময় সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হন। তাঁদের সম্পর্কেও সজাগ থাকতে হবে।

Also Read: আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্র কোনোক্রমেই সফল হবে না: কৃষিমন্ত্রী

মধুপুর উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সাইদ খানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক খন্দকার আলমগীর হোসেনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মামুনুর রশিদ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহসভাপতি বাপ্পু সিদ্দিকী, সদস্য মো. ইয়াকুব আলী ও আব্দুল গফুর মন্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর ফরহাদুল আলম, সাদিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

Also Read: আমেরিকায় কয়জন মানুষ যায়, তারা নিষেধাজ্ঞা দিয়ে কী করবে: কৃষিমন্ত্রী