Thank you for trying Sticky AMP!!

শেরপুরে বিএনপির নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে শেরপুরে রাষ্ট্রদ্রোহের অভিযোগে আদালতে মামলা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন বাদী হয়ে শেরপুরের সি আর আমলি আদালতে মামলার আবেদন করেন।

আদালতের বিচারক জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলাম খান মামলাটি আমলে নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ নিয়েছেন। আদালতের বেঞ্চ সহকারী মাজহারুল ইসলাম আদেশের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

মামলার আবেদনে বিএনপির নেতা আবু সাইদ চাঁদকে প্রধান বিবাদীসহ অজ্ঞাতনামা আরও দু-তিনজনকে আসামি করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে দণ্ডবিধির ১২০(খ), ৫০০ ও ৫০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা গেছে, ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্য দেন, যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানিকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। এ ঘটনায় মামলার বাদী ছানুয়ার হোসেন সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

বাদীর আইনজীবী এ কে এম মোসাদ্দেক ফেরদৌসী দুপুরে বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, দেশের শান্তিশৃঙ্খলা যাতে নষ্ট না হয় এবং প্রধানমন্ত্রীর জানমালের নিরাপত্তা রক্ষায় শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন আইনের আশ্রয় নিয়েছেন।

মামলার আবেদনের পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশের দিকে ঠেলে দিতে বিএনপি যে ষড়যন্ত্র করছে, সেই ষড়যন্ত্রের বীজ বপন করেছেন রাজশাহীর বিএনপি নেতা আবু সাইদ। ওই বিএনপি নেতাকে অবিলম্বে গ্রেপ্তার ও দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।