Thank you for trying Sticky AMP!!

মৌলভীবাজারে শিখো-প্রথম আলো কৃতী সংবর্ধনায় শিক্ষার্থীদের উচ্ছ্বাস

শিখো-প্রথম আলো আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীরা। আজ সকালে মৌলভীবাজার সরকারি কলেজ মিলনায়তনে

শুধু ভালো ফলই সাফল্যের নিয়ামক হতে পারে না; প্রত্যেককে একজন মানবিক, বিবেচনাবোধসম্পন্ন মানুষ হতে হবে। মানুষকে ভালোবাসতে হবে। প্রকৃতিকে ভালোবাসতে হবে। দেশকে ভালোবাসতে হবে। মাকে ভালোবাসতে হবে। আজ বুধবার সকালে মৌলভীবাজার সরকারি কলেজ মিলনায়তনে শিখো-প্রথম আলো আয়োজিত এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

রাতে বৃষ্টি ছিল। সকালটা কেমন হবে, এ নিয়ে ভয় ছিল। কিন্তু সব দুর্ভাবনা ভেসে গেছে ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে। সকাল আটটার পরই মৌলভীবাজার সরকারি কলেজ মিলনায়তন প্রাঙ্গণ মুখর হয়ে উঠতে থাকে কৃতী শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সরব পদচারণে। প্রায় ৭০০ শিক্ষার্থী নিবন্ধন করেছে।

Also Read: রংপুরে সংবর্ধনা অনুষ্ঠানে মেঘ–বৃষ্টি উপেক্ষা করে কৃতী শিক্ষার্থীদের উৎসব

প্রথম আলোর স্টল থেকে সকাল নয়টায় শুরু হয় শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও নাশতার প্যাকেট তুলে দেওয়া। মিলনায়তন ভরে ওঠে সকাল ১০টার মধ্যে। আবৃত্তিশিল্পী তাওফিকা মুজাহিদের সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠান। জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের মৌলভীবাজার শাখার শিল্পীরা জাতীয় সংগীত পরিবেশন করেন।

জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের গানে মাতিয়ে রাখেন শিল্পী বাঁধন মোদক। আজ মৌলভীবাজার সরকারি কলেজ মিলনায়তনে

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ, প্রাবন্ধিক মো. আবদুল খালিক, অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমান, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন। ছিলেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আকমল হোসেন ও সুমনকুমার দাশ। সুমনকুমার দাশ শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান।

Also Read: সিলেটে জমজমাট জিপিএ-৫ সংবর্ধনা

শিক্ষার্থীদের মধ্য থেকে কবিতা আবৃত্তি করে শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী বিশ্বপ্রিয় ভট্টাচার্য। একক আবৃত্তি করে তাওফিকা মুজাহিদ। সমবেত আবৃত্তি করেন আবৃত্তি সংগঠন ‘উচ্চারণ’-এর শিল্পীরা। শিক্ষার্থীদের গানে গানে মাতিয়ে রাখেন শিল্পী বাঁধন মোদক। গানের সঙ্গে উচ্ছ্বাসে মেতে ওঠে শিক্ষার্থীরা।

কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে এসে ভালো লাগার কথা প্রকাশ করে শিক্ষার্থীদের অনেকেই। আজ সকালে মৌলভীবাজার সরকারি কলেজ মিলনায়তনে

অনুষ্ঠানে এসে ভালো লাগার কথা প্রকাশ করে শিক্ষার্থীদের অনেকেই। মৌলভীবাজার আলী আমজাদ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী দ্বীপান্বিতা দে বলে, ‘অন্য রকম অনুভূতি হচ্ছে। বন্ধুবান্ধবের সঙ্গে দেখা হয়েছে। মজা লেগেছে।’ কমলগঞ্জের কালীপ্রসাদ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী পুষ্পিতা দেবনাথ বলেছে, ‘প্রোগ্রামে এসে ভালো লাগছে।’ বিএএফ শাহীন কলেজ শমশেরনগরের দুই শিক্ষার্থী রুহান হোসেন ও নাইমুর রহমান বলে, বন্ধুদের সঙ্গে এসে ভালো লাগছে তাদের।

Also Read: শরতের সকালে ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের কলরব

সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় জিপিএ-৫ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের উৎসবটি পাওয়ার্ড বাই ‘বিকাশ’। সহযোগিতা করছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

Also Read: নীলফামারীতে সংবর্ধনা অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের মুখে খুশির ঝিলিক