Thank you for trying Sticky AMP!!

ভুট্টার আড়ালে আফিম চাষ, জমির মালিক গ্রেপ্তার

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ভুট্টা খেতে চাষ করা হচ্ছিল নিষিদ্ধ আফিম গাছ। রোববার সকালে উপজেলার পুরান পয়লা গ্রামে

চারপাশে ভুট্টাখেত। এর মাঝে সবার চোখের আড়ালে নিষিদ্ধ আফিমগাছ রোপণ করছিলেন এক ব্যক্তি। অবশেষে রোববার দুপুরে আফিমগাছগুলো কেটে তা জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে গতকাল শনিবার রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পুরান পয়লা গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেপ্তার ব্যক্তির নাম নূরুল ইসলাম (৪২)। তাঁর বাড়ি উপজেলার তেওতা ইউনিয়নের পুরান পয়লা গ্রামে।

জেলা ডিবি এবং স্থানীয় সূত্রে জানা গেছে, নতুন পয়লা গ্রামের চারপাশে ভুট্টাখেতের মধ্যে প্রায় ৬ শতক জমিতে আফিমের প্রায় ১০ হাজার চারা রোপণ করেন নূরুল ইসলাম। আফিমগাছগুলোতে ফুল ও ফল ধরেছিল। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার দিবাগত রাতে ওই গ্রামে অভিযান চালিয়ে বাড়ি থেকে নূরুল ইসলামকে আটক করে ডিবি পুলিশের একটি দল। এরপর সকাল থেকে আফিমগাছগুলো কাটতে শুরু করে ডিবি। রোববার দুপুর ১২টা পর্যন্ত ৯ হাজার ৮২০টি আফিমগাছ কেটে জব্দ করে ডিবি। এ ঘটনায় জেলা ডিবির উপপরিদর্শক (এসআই) আশিকুর রহমান বাদী হয়ে আফিমচাষি নূরুল ইসলামকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন। মামলাটি তদন্ত করছেন ডিবির এসআই বখতিয়ার হোসেন।

জেলা ডিবির পরিদর্শক আবুল কালাম বলেন, গ্রেপ্তার আসামি ভুট্টাখেতের মাঝে নিষিদ্ধ আফিমগাছগুলো চাষ করছিলেন। বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিকে পাঠানো হয়। পরে আদালতের বিচারকের নির্দেশে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।