Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুর-৩ আসনে জিতলেন আওয়ামী লীগের গোলাম ফারুক

মিয়া গোলাম ফারুক

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিয়া গোলাম ফারুক। গোলাম ফারুক জেলা আওয়ামী লীগের সভাপতি। রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত এ উপনির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ হয়।

ভোট গ্রহণ শেষে ঘোষিত ফলাফলে দেখা গেছে, ৩১ দশমিক ৮৫ শতাংশ ভোটার ভোট প্রদান করেছেন। নৌকা প্রতীক নিয়ে গোলাম ফারুক পেয়েছেন ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৮৪৬ ভোট। রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

উপনির্বাচনে জাতীয় পার্টির রাকিব হোসেন ও জাকের পার্টির প্রার্থী সামছুল করিম ভোট বর্জন করেছেন। নির্বাচনে কারচুপি, এজেন্ট বের করে দেওয়া ও বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে রোববার বেলা দুইটার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এ দুই প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এ আসনে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার। গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। ৩ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ৪ অক্টোবর উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মিয়া গোলাম ফারুক, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন, জাকের পার্টির সামছুল করিম (গোলাপ ফুল) ও ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহমুদ (আম) প্রতিদ্বন্দ্বিতা করেন।

Also Read: লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচনে দুই প্রার্থীর ভোট বর্জন

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। ভোট বর্জনের বিষয়ে দুজন প্রার্থী তাঁকে লিখিতভাবে কিছুই জানাননি। তবে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল। ৩১ দশমিক ৮৫ শতাংশ ভোট পড়েছে।

বিজয়ী প্রার্থী মিয়া গোলাম ফারুক বলেন, শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট দিয়েছেন। তাঁর কোনো কর্মী-সমর্থক অন্য প্রার্থীর এজেন্টদের বের করে দেননি এবং বাধাও দেননি। পরাজয় নিশ্চিত জেনে দুই প্রার্থী ভোট বর্জন করেছেন।

Also Read: এক বুথে ৫ ঘণ্টায় একটি ভোটও পড়েনি