Thank you for trying Sticky AMP!!

ছুরিকাঘাতে নিহত মুছা মিয়ার বাড়িতে চলছে মাতম। শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামে

ব্রাহ্মণবাড়িয়ায় সেচের ১ হাজার টাকার জন্য জমিতেই কৃষককে হত্যার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় বোরো ধানের খেতে সেচের এক হাজার টাকা পাওনাকে কেন্দ্র করে সেই খেতেই এক কৃষককে খুনের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকালে কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম মুছা মিয়া (৪০)।

মুছা মিয়া কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামের মৃত জজু মিয়ার ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন। তাঁর স্ত্রী, এক মেয়ে ও এক প্রতিবন্ধী ছেলে রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির খুনের ঘটনায় পরিবারটিতে শোকের ছায়া নেমে এসেছে।

খোঁজ নিয়ে জানা যায়, কসবা উপজেলার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামের কৃষক মুছা মিয়ার নিজস্ব জমিজমা নেই। অন্যের জমি চাষ করে জীবিকা নির্বাহ করেন। একই গ্রামের তৌহিদ মিয়ার ছেলে রুহুল আমিনের (২৫) নিজস্ব জমিজমা এবং একটি সেচ মেশিন রয়েছে। তাঁর কাছ থেকে মুছা মিয়া দেড় একর জমি বন্ধক নিয়েছেন। সেই জমিতে বোরো ধানের চাষ করেছেন। রুহুল আমিনের সেচ মেশিন থেকে জমিগুলোয় সেচের পানি দেন। মুছা মিয়ার কাছে সেচের পানির তিন হাজার টাকা পাওনা ছিলেন রহুল আমিন। কয়েক দিন আগে দুই হাজার টাকা পরিশোধ করেছেন। আরও এক হাজার টাকা পান রুহুল আমিন।

পুলিশ, নিহত ব্যক্তির পরিবার ও স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, আজ শনিবার সকালে ধানের জমিতে কাজ করছিলেন কৃষক মুছা মিয়া। ওই সময় রুহুল আমিন তাঁর কাছে সেচের এক হাজার টাকা চান। এ সময় মুছা মিয়া টাকা পরিশোধ করতে কিছুদিনের সময় চান। রুহুল আমিন এ নিয়ে মুছা মিয়ার সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান। একপর্যায়ে রহুল আমিনের কাছে থাকা একটি ছুরি দিয়ে মুছা মিয়ার পেটে আঘাত করেন। মুছা মিয়া চিৎকার করতে করতে ধান খেতে পড়ে যান। রুহুল আমিন দৌড়ে পালিয়ে যান। এ সময় মুছা মিয়ার চিৎকার শুনে স্থানীয় লোকজন ও বাড়ির সদস্যরা ঘটনাস্থলে এসে মুছা মিয়াকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মুছা মিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। তাঁর পরিবারের সদস্যদের কান্না থামছে না। মুছার বড় বোন স্বপ্না আক্তার বলেন, ‘আমার ভাই একজন সহজ–সরল মানুষ। তার একটি মেয়ে আর একটি প্রতিবন্ধী ছেলে আছে। নিজের কোনো জমি নেই। অন্যের জমি বন্ধক নিয়ে কোনোরকমে দিনাতিপাত করে। এক হাজার টাকার জন্য জমিতে গিয়ে আমার ভাইকে ছুরিকাঘাত করে খুন করেছে রহুল আমিন। আমরা আমার ভাইয়ের খুনের বিচার চাই।’

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাজু আহমেদ বলেন, জমির সেচের টাকাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে মুছা মিয়া নামের এক কৃষককে খুন করা হয়েছে। হাসপাতাল থেকে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সুরতহালে দেখা গেছে, পেটের মধ্যে একটি ছুরির আঘাত রয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত থাকা রুহুল আমিন পালিয়ে গেছেন। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।