Thank you for trying Sticky AMP!!

তাদের এক ইঞ্চিও ছাড় দেওয়ার সুযোগ নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে (খালেদা জিয়া) সান্ত্বনা দিতে গেলেন, কিন্তু তিনি দরজা খুললেন না। এই হলো তাদের আচরণ। এখন তারা সারা দেশে অশান্তি সৃষ্টি করছে। তাদের এক ইঞ্চিও ছাড়া দেওয়ার সুযোগ নেই। জলে, স্থলে, অন্তরীক্ষে যেখানেই তারা, সেখানেই প্রতিরোধ করা হবে।’

আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কে এম খালিদ আরও বলেন, শিল্প-সাহিত্য দিয়ে এ দেশের স্বাধীনতার সংগ্রাম শুরু হয়েছিল। যেদিন ভাষার ওপর আক্রমণ হলো, সেদিনই সাংস্কৃতিক আন্দোলন শুরু হলো। তিনি আরও বলেন, একজন মা প্রধানমন্ত্রীর দায়িত্বে, আর তাঁরই ছেলে বিরোধীদলীয় নেতাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়েছে। কত নিষ্ঠুরতম মা (খালেদা জিয়া)।

এর আগে টুঙ্গিপাড়া উপজেলা জিটি স্কুলমাঠে দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলার উদ্বোধন করেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ। পরে তিনি স্টলগুলো ঘুরে দেখেন। এ মেলা আগামীকাল শুক্রবার পর্যন্ত চলবে। মেলায় ১০ স্টল রয়েছে। এর আগে সংস্কৃতি প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসনের উন্নয়ন প্রতিনিধি শহীদ উল্লা খোন্দকার, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মো. নূরুল হুদা, জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম, পুলিশ সুপার আলবেলী আফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হকসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।