Thank you for trying Sticky AMP!!

ফেসবুকে দুর্ভোগের কথা জেনে কালভার্ট নির্মাণের উদ্যোগ

ফেসবুকে দুর্ভোগের ছবি দেখে সরেজমিন পরির্দশন করে কালভার্ট নির্মাণের উদ্যোগ নেন ইউএনও মো. মাসুদুর রহমান। ছবি: আব্বাস হোসাইন

জোয়ারের পানি ঢুকলে ভাঙা সড়ক ডুবে যায়। বর্ষায় কোমরসমান পানি থাকে। তখন স্কুল শিক্ষার্থীদের কাদাজল মাড়িয়ে চলাচল করতে হয়। এমন দুর্ভোগের কথা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কল্যাণে জানতে পারেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। সড়কে শিক্ষার্থীদের চলাচলে সুবিধার জন্য ভাঙা স্থানে কালভার্ট নির্মাণের উদ্যোগ নিয়েছেন তিনি।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার পূর্ব সৈয়দবাড়িতে এই কালভার্ট নির্মিত হচ্ছে। রাঙ্গুনিয়ার ইউএনও মো. মাসুদুর রহমান ফেসবুকে দুর্ভোগের কথা জানতে পেরে এই কালভার্ট নির্মাণের উদ্যোগ নিয়েছেন। গতকাল বুধবার দুপুরে তিনি সড়কের ভাঙা অংশ পরিদর্শন করেন। তাঁর সঙ্গে উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম গিয়ে সড়কের ওই স্থানে কালভার্ট নির্মাণের পরিমাপসহ যাবতীয় কাজ সম্পন্ন করেন।

জানতে চাইলে, ইউএনও মো. মাসুদুর রহমান প্রথম আলোকে বলেন, ‘কয়েক দিন আগে ফেসবুকের একটি পোস্টে দেখেছি—শিক্ষার্থীরা কষ্ট করে ভাঙা সড়ক দিয়ে কাদাজল মাড়িয়ে চলাচল করছে। সড়কের ভাঙা অংশে জরুরিভাবে একটি কালভার্ট নির্মাণ করা হবে। উপজেলা প্রকৌশলী ওই স্থান দেখে গেছেন। আগামী সপ্তাহে কালভার্ট নির্মাণের কাজ শুরু হবে।’ 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, পৌরসভার পূর্ব সৈয়দবাড়ি সড়ক দিয়ে প্রতিদিন শিক্ষার্থীরা রাঙ্গুনিয়া সরকারি কলেজ, রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চবিদ্যালয় ও রাঙ্গুনিয়া নুরুল উলুম কামিল মাদ্রাসায় যাতায়াত করে। শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম সহজ পথ এই সড়কটি। সম্প্রতি ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়কের মাঝখানে ধসে যায়। অতিরিক্ত বৃষ্টি হলে এই জায়গায় পানি জমে শিক্ষার্থীদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হয়।