Thank you for trying Sticky AMP!!

ভ্যাপসা গরম আরও কয়েক দিন

প্রতীকী ছবি

ভাদ্র মাসের শুরুতে বেশ বৃষ্টি হয়েছিল। কিন্তু কয়েক দিন ধরে ভাদ্র যেন চিরচেনা রূপ নিয়েছে। ভ্যাপসা গরম। এমন গরমে মানুষের প্রচুর ঘাম ঝরছে। এর সঙ্গে রয়েছে অস্বস্তির অনুভূতি। এই অবস্থা আরও কয়েক দিন থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অন্তত দু-তিন দিনের আগে এই গুমোট পরিস্থিতি কাটবে না। এ সময় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও তা গরম কাটানোর জন্য যথেষ্ট নয়।

আজ সোমবার আবহাওয়াবিদ আবদুল মান্নান প্রথম আলোকে বলেন, ভাদ্র মাসের শুরুতে বৃষ্টি হয়েছে। তবে এখন মৌসুমি বায়ু কিছুটা কম সক্রিয় রয়েছে। তাই আগামী দুদিন বৃষ্টি কম হবে। বিশেষ করে ঢাকাসহ দেশের মধ্য ও দক্ষিণাঞ্চলে বৃষ্টি কম হবে। তবে উত্তরাঞ্চলে বৃষ্টি তুলনামূলক বেশি হতে পারে। তার মানে এই নয় যে মুষলধারায় বৃষ্টি হবে। এ কারণে গরমের ভ্যাপসা অনুভূতি আরও কয়েক দিন থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের আজ সকালের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু–এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী কয়েক দিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই।