Thank you for trying Sticky AMP!!

প্রতীকী ছবি: প্রথম আলো

ঢাকা–ইউএই গন্তব্যের ৯টি ফ্লাইট বাতিল, বিলম্ব হতে পারে কিছু ফ্লাইটের

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে রেকর্ড বৃষ্টিপাতের কারণে ঢাকা থেকে দুবাই ও শারজা রুটের ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে। আজ বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এই তথ্য পাওয়া গেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম প্রথম আলোকে, দুবাই ও শারজা বিমানবন্দরে জলাবদ্ধতার কারণে এয়ার অ্যারাবিয়া এয়ারলাইনের ৫টি ফ্লাইট, এমিরেটস এয়ারলাইনের ২টি ও ফ্লাই দুবাইয়ের ২টি ফ্লাইট বাতিল হয়েছে। সেখানকার পরিস্থিতি দ্রুত স্বাভাবিক না হলে হয়তো আরও ফ্লাইট বিলম্ব হতে পারে।

দুবাইয়ের রাস্তায় বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় আটকা পড়েছে গাড়ি। বুকসমান পানিতে হেঁটে যাচ্ছেন এক ব্যক্তি। ১৬ এপ্রিল

এই কর্মকর্তা আরও বলেন, ঢাকা থেকে যাঁরা যাবেন, সেসব যাত্রীকে সংশ্লিষ্ট এয়ারলাইনসের মাধ্যমে পরিস্থিতি জানানো হচ্ছে। আর যাঁরা বিমানবন্দরে চলে আসছেন, তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

দুবাইভিত্তিক গণমাধ্যম খালিজ টাইমস বলছে, সাধারণত শুষ্ক জলবায়ু এবং গরম তাপমাত্রার জন্য পরিচিত দুবাই শহরে মঙ্গলবার ভারী বৃষ্টিপাত হয়েছে। মূলত বৃষ্টিপাতের কারণে সমগ্র আরব আমিরাতই বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে দেশজুড়ে ব্যাপক বন্যা দেখা দিয়েছে।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়া যাত্রীরা ফ্লাইটের অপেক্ষায়। ১৭ এপ্রিল

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদে বলা হয়েছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরটি ব্যস্ততম বিমানবন্দর হিসেবে পরিচিত। মঙ্গলবার ভারী বৃষ্টিপাতের ফলে এই বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা বিপজ্জনক হয়ে পড়ে। ফলে অসংখ্য ফ্লাইট সরিয়ে নিতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

এদিকে রয়টার্সের খবরে বলা হয়, অস্বাভাবিক এই ঝড় ও বৃষ্টিতে অন্তত একজনের মৃত্যু হয়েছে। অনেক বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। মঙ্গলবার শেষ রাতে দিকে ভারী বৃষ্টি কমে আসার পর জরুরি সেবার নিয়োজিত কর্মীরা ডুবে যাওয়া সড়কে পানি সরানোর কাজ শুরু করেন। দেশটির কর্তৃপক্ষের পাশাপাশি সেখানকার লোকজনেরা উদ্ধারকাজে অংশ নিয়েছেন।

Also Read: বৃষ্টিতে আরব আমিরাতে বন্যা, দুবাই বিমানবন্দরে ফ্লাইট চলাচল বন্ধ

জাতীয় আবহাওয়া দপ্তরের তথ্যমতে, সংযুক্ত আরব আমিরাত ও ওমানের সীমান্তবর্তী আল আইন শহরে ২৪ ঘণ্টার কম সময়ে ২৫৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। ১৯৪৯ সাল থেকে রেকর্ড রাখা শুরুর পর এবারই সর্বোচ্চ বৃষ্টি হয়েছে। ১৯৭১ সালে ইউএই গঠন করার পর এটাই বৃষ্টির সর্বোচ্চ রেকর্ড।