Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতুর নাটখোলা বায়েজিদের জামিন স্থগিত

পদ্মা সেতুর নাট খোলার ঘটনায় মো. বায়েজিদ তালহাকে গ্রেপ্তার করা হয়েছে

পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার ঘটনায় করা মামলায় বায়েজিদ তালহা (৩১) নামের যুবককে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ রোববার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

ওই মামলায় ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট রুল দিয়ে তালহাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার আদালতে ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে থাকা অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। তালহার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অনীক আর হক ও রেদওয়ান আহমেদ রানজিব।

পরে এস এম মুনীর প্রথম আলোকে বলেন, তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন ৩১ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। রাষ্ট্রপক্ষের করা আবেদনটি ওই দিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে। জামিন স্থগিত হওয়ায় আসামি কারামুক্তি পাচ্ছেন না।

Also Read: ভিডিও ধারণকারী পালিয়ে কাতারে, রাজনৈতিক সম্পৃক্ততা মেলেনি বায়েজিদের

দেশের সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতু ২৫ জুন উদ্বোধন করা হয়। এর পরদিন ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বায়েজিদকে সেতুর নাট খুলে দর্শকদের উদ্দেশে তুলে ধরতে দেখা যায়। ওই ঘটনায় রাজধানীর শান্তিনগর এলাকা থেকে ২৬ জুন তাঁকে গ্রেপ্তার করে সিআইডি। ওই দিন রাতেই সিআইডি পুলিশের পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। মামলায় বায়েজিদকে আসামি করার পাশাপাশি এ কাজে সহযোগিতা করায় তাঁর বন্ধু কায়সারকেও আসামি করা হয়। ভিডিও প্রকাশের পরপরই কায়সার পালিয়ে কাতারে চলে যান।