Thank you for trying Sticky AMP!!

ছবি: সংগৃহীত

ভিশন এসি ব্যবহারে সন্তুষ্ট না হলে সম্পূর্ণ টাকা ফেরত

গ্রীষ্মের তাপে সবারই হাঁসফাঁস অবস্থা। সামনের দিনগুলোতে গরমের তীব্রতা আরও বাড়বে। এই পরিস্থিতি থেকে কিছুটা হলেও স্বস্তি পেতে ক্রেতারা ছুটছেন শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বা এয়ারকন্ডিশনার কিনতে।  

কয়েক বছর আগেও বাংলাদেশের অধিকাংশ মানুষের কাছে এসি মানেই ছিল বিলাসী পণ্য। কেবল উচ্চবিত্তরাই বাসা-বাড়িতে এটি ব্যবহার করতেন। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে উচ্চমধ্যবিত্ত এমনকি মধ্যবিত্তদের ঘরেও জায়গা করে নিয়েছে এসি। প্রয়োজনের তাগিদেই অন্যতম অনুষঙ্গে পরিণত হয়েছে এই যন্ত্র।

আর্দ্রতা ও প্রচণ্ড গরম থেকে রেহাই পেতে মানুষ কিনছেন এসি। তা ছাড়া এসি কেনাটা এখন একটি পরোক্ষ বিনিয়োগও বটে। ফলে ক্রেতারা এখন এসি কেনার জন্য অর্থ সঞ্চয় করছেন এবং ইএমআই সুবিধা নিচ্ছেন। স্থানীয় ব্র্যান্ডগুলোর মধ্যে সাশ্রয়ী মূল্যে ভালো মানের এসি বাজারজাত করে সব শ্রেণির মানুষের মনে আস্থা অর্জন করে নিয়েছে দেশের অন্যতম বৃহৎ আরএফএল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ‘ভিশন ইলেকট্রনিকস’।

প্রতিষ্ঠানটি দেশেই এসি উৎপাদন করছে। শুধু তা-ই নয়, দেশের চাহিদা মিটিয়ে ভিশন এসি এখন রপ্তানি শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশে। প্রাণ-আরএফএল গ্রুপ বর্তমানে ১৪৫টির বেশি দেশে পণ্য রপ্তানি করে। ২০২২ সালে আফ্রিকায় পণ্য পাঠানোর মাধ্যমে ভিশন তার রপ্তানির যাত্রা শুরু করে। অদূর ভবিষ্যতে ৫০টির বেশি দেশে রপ্তানির লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে ভিশন।

দেশে এসির বাজার প্রতিনিয়ত বাড়ছে। এক জরিপ থেকে জানা যায়, বাংলাদেশে বর্তমানে বছরে ১০ লাখেরও বেশি এসির চাহিদা রয়েছে। আরএফএলের ভিশন ইলেকট্রনিকস বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় এসি প্রস্তুতকারক প্রতিষ্ঠান। বাজারে যার চাহিদা গত বছরের তুলনায় এ বছর প্রায় দ্বিগুণ হয়েছে। দেশের চাহিদা মেটাতে ভিশন এখন অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি পণ্য উৎপাদন করছে। এবং গুণগত মানের দিক দিয়েও অনেক এগিয়ে কেননা বাংলাদেশে একমাত্র ভিশন এসিই দিচ্ছে মানিব্যাক গ্যারান্টি।  এক মাস ব্যবহার করে সন্তুষ্ট না হলে সম্পূর্ণ টাকা ফেরত পাবেন গ্রাহক।

কী এমন আলাদা বৈশিষ্ট্য রয়েছে ভিশনের এসিতে? কেন এত জনপ্রিয়? ভিশন এসির নির্বাহী পরিচালক প্রকৌশলী মো. নুর আলম বলেন, ‘বাংলাদেশের মানুষের কাছে আন্তর্জাতিকমানের আধুনিক টেকনোলজিসম্পন্ন এসি পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। আমরা আমাদের এসিতে জেনুইন ডুয়েল ইনভার্টার টেকনোলজি ব্যবহার করি, যা ৭০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। ভিশন এসির টার্বো কুলিং ফাংশন এসি চালানোর ৩ মিনিটের মধ্যেই কোনায় কোনায় ঠান্ডা ছড়িয়ে ঘরজুড়ে আনে শীতলতার আবেশ। এছাড়া এই এসিতে ‘‘১০০%  কপার কনডেন্সার’’ ব্যবহৃত হওয়ায় হিট ট্রান্সফার রেট সাধারণ এসির তুলনায় অনেক বেশি। যার কারণে এসিতে তাড়াতাড়ি ঠান্ডা হয়।’

মো. নুর আলম আরও বলেন, ‘শতভাগ কপার কনডেনসার ও পরিবেশবান্ধব হওয়ায় ক্রমেই আমাদের এসির চাহিদা বাড়ছে। শুধু ঠান্ডা নয়, ভিশন এসি দেয় স্বাস্থ্যকর নির্মল বাতাস। কারণ এতে থাকা ‘‘ডাস্ট ফ্রি’’ ও ‘‘অ্যান্টি ব্যাকটেরিয়া ফিল্টার’’ ঘরের ভেতর লুকিয়ে থাকা ক্ষতিকর ময়লা এবং ব্যাকটেরিয়াকে ধ্বংস করে। তা ছাড়া ভিশন এসিতে রয়েছে ফায়ার প্রুফ ইলেকট্রনিক কন্ট্রোল বক্স, যা অনাকাঙ্ক্ষিত আগুন লাগা প্রতিরোধ করে দেবে বাড়তি সুরক্ষা।’

ক্রেতাদের জন্য নানা সুবিধা প্রসঙ্গে মো. নুর আলম বলেন, ‘দেশের মানুষের চাহিদা ও ক্রয়ক্ষমতাকে গুরুত্ব দিয়ে সর্বাধুনিক এসি তৈরিতে কাজ করছি আমরা। শুধু তা-ই নয়, ক্রেতারা ভিশন এসি কিনলে এর ডেলিভারি, ইন্সটলেশন ও প্রয়োজনীয় অ্যাক্সেসরিজসহ আট হাজার টাকা সমমূল্যের সার্ভিস পাচ্ছে সম্পূর্ণ  ফ্রি। এছাড়া রয়েছে ১০ বছরের ওয়্যারেন্টি সার্ভিস। ভয়েস কন্ট্রোল, ওয়াইফাই কন্ট্রোলের মতো অ্যাডভান্স টেকনোলজিসমৃদ্ধ ভিশন এসি গুণগত মান দিয়ে অল্প সময়েই স্থান করে নিয়েছে ক্রেতাদের মনে।’