Thank you for trying Sticky AMP!!

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

গাজীপুরে আগুনের ঘটনায় আরও চারজনের মৃত্যু

গাজীপুরের কালিয়াকৈরে সিলিন্ডারের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসে আগুন লেগে দগ্ধ আরও চারজন মারা গেছেন।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন এই চারজন। গতকাল রোববার রাত থেকে আজ সোমবার সকালের মধ্যে বিভিন্ন সময়ে তাঁরা মারা যান।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন গোলাম রাব্বি (১১), সোলাইমান (৯), জহিরুল ইসলাম (৪০) ও মোতালেব (৪০)। এ নিয়ে এই ঘটনায় ১০ জন মারা গেলেন।

ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল বলেন, আগুনে রাব্বির শরীরের ৯০ শতাংশ, সোলাইমানের ৮০ শতাংশ, জহিরুলের ৬৫ শতাংশ ও মোতালেবের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

গ্যাসে আগুন লেগে মোট ৩৬ জনের দগ্ধ হওয়ার ঘটনাটি ঘটে গত বুধবার সন্ধ্যায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায়। তাঁদের মধ্যে ৩৪ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ঘর ভাড়া দিয়েছেন। ওই বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে তিনি একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডার লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। এ সময় আশপাশের উৎসুক নারী, পুরুষ ও শিশুদের শরীরে আগুন লেগে যায়।