Thank you for trying Sticky AMP!!

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। আজ বৃহস্পতিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে

গাজীপুরে দগ্ধ ৩২ জনের কেউ শঙ্কামুক্ত নন: স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুরে সিলিন্ডারের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসে আগুন লেগে দগ্ধ ৩৬ জনের মধ্যে ৩২ জন এখন রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। তাঁরা কেউ শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

আজ বৃহস্পতিবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

Also Read: গাজীপুরে আগুনে দগ্ধ ৩৬ জন, বেশির ভাগই উৎসুক জনতা

গ্যাসে আগুন লেগে ৩৬ জনের দগ্ধ হওয়ার ঘটনাটি ঘটে গতকাল বুধবার সন্ধ্যায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে এখন দগ্ধ ৩২ জন ভর্তি আছেন। দগ্ধদের মধ্যে ১০ বছর বয়সী শিশু সাতজন। ১১ থেকে ১৮ বছর বয়সী ৬ জন। শিশুদের শরীরের ১০ শতাংশ পুড়লেই গুরুতর বলে ধরে নেওয়া হয়। দগ্ধদের মধ্যে ১৬ জনের বেশি ব্যক্তির ৫০ শতাংশের বেশি পুড়েছে। ১০ জনের বেশি ব্যক্তির ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। দগ্ধ সবার অবস্থাই খারাপ। সবারই শ্বাসনালি পুড়ে গেছে।

Also Read: গাজীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

সামন্ত লাল সেন বলেন, গতকাল প্রধানমন্ত্রী তাঁকে ফোন করেছিলেন। দগ্ধদের সুস্থ করে তুলতে সর্বাত্মক চেষ্টা চালাতে বলেছেন তিনি। তাঁরা সর্বাত্মক চেষ্টা করবেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। ওই বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে তিনি একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডার লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। এ সময় আশপাশের উৎসুক নারী, পুরুষ ও শিশুদের শরীরে আগুন লেগে যায়।