Thank you for trying Sticky AMP!!

(বাঁ থেকে) শান্তিতে নোবেল পুরস্কারজয়ী ড. মুহাম্মদ ইউনূস, গ্রামীণ শিক্ষার নির্বাহী ভাইস চেয়ারম্যান নূরজাহান বেগম ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

পিটার হাসের নৈশভোজে সম্ভাব্য সহযোগিতা নিয়ে ড. ইউনূসের সঙ্গে অপরচুনিটি ইন্টারন্যাশনালের আলোচনা

শান্তিতে নোবেল পুরস্কারজয়ী ড. মুহাম্মদ ইউনূস গতকাল সোমবার মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের আয়োজিত নৈশভোজে যোগ দেন। সেখানে ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা অপরচুনিটি ইন্টারন্যাশনালের কর্মকর্তা। সাক্ষাতে গ্রামীণ ও অপরচুনিটি ইন্টারন্যাশনালের মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

অপরচুনিটি ইন্টারন্যাশনাল বিশ্বব্যাপী ক্ষুদ্রঋণ কর্মসূচির প্রচার ও বাস্তবায়ন করে থাকে। নৈশভোজে অপরচুনিটি ইন্টারন্যাশনালের প্রধান প্রযুক্তি কর্মকর্তা গ্রেগ নেলসন সাক্ষাৎ করেন ড. ইউনূসের সঙ্গে। তাঁদের সাক্ষাতের জন্য নৈশভোজের আয়োজন করেন পিটার হাস।

ইউনূস সেন্টার আজ মঙ্গলবার জানিয়েছে, সাক্ষাৎকালে তাঁরা গ্রামীণ ও অপরচুনিটি ইন্টারন্যাশনালের স্বাস্থ্য কর্মসূচি এবং দুই প্রতিষ্ঠানের মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। এ সময় গ্রামীণ শিক্ষার নির্বাহী ভাইস চেয়ারম্যান নূরজাহান বেগম উপস্থিত ছিলেন।

লিংকডইন পোস্টে মার্কিন রাষ্ট্রদূত হাস বলেন, ‘নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস এবং নূরজাহান বেগমের সঙ্গে বিশ্বব্যাপী মানুষের জীবনযাত্রার উন্নতির লক্ষ্যে তাঁদের অসাধারণ কাজ সম্পর্কে কথা বলা অবিশ্বাস্য সৌভাগ্যের বিষয় ছিল। তাঁদের অবদান উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে এবং আমাদের সবাইকে অনুপ্রাণিত করে চলেছে। আপনারা যে কাজ করেন, তার জন্য ধন্যবাদ।’