Thank you for trying Sticky AMP!!

লঘুচাপের কারণে আজ দিনভর মেঘলা আকাশ ছিল। আজ দুপুরে চট্টগ্রাম নগরের প্রবর্তক মোড়ে

চট্টগ্রামে সকালে ঝিরঝিরে বৃষ্টি, দিনভর মেঘলা আকাশ

চট্টগ্রামে আজ বৃহস্পতিবার সকাল শুরু হয়েছে ঝিরঝিরে বৃষ্টির মধ্য দিয়ে। আকাশ সারা দিনই ছিল মেঘাচ্ছন্ন। এর সঙ্গে ঠান্ডা বাতাসও বইছিল। সব মিলিয়ে বসন্তে এক ঝলক বর্ষার চেহারাই যেন দেখা গেল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, পশ্চিমা লঘুচাপের কারণে এ বৃষ্টি হচ্ছে। আর এর প্রভাবে চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ঝোড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

চট্টগ্রাম নগরে সকাল থেকেই রোদের দেখা পাওয়া যায়নি। হালকা বাতাসের সঙ্গে বৃষ্টি হয়েছে নগরের অধিকাংশ স্থানে। এদিন সকালে নগরের সড়কগুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। তবে অধিকাংশ মানুষকেই ছাতা ও রেইনকোট নিয়ে বের হতে দেখা গেছে। এ ছাড়া নগরের বহদ্দারহাট, বাদুরতলা এই নিচু এলাকাগুলোর সড়কে কাদা দেখা গেছে।

আবহাওয়া অধিদপ্তরের হিসাবে, আজ দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাতের পরিমাণ ৪ মিলিমিটার। যা হালকা বৃষ্টি। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মাহমুদুল আলম প্রথম আলোকে বলেন, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা হালকা ধরনের বৃষ্টি। চট্টগ্রামে আগামী ৭২ ঘণ্টায় দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সকালের ঝিরঝিরে বৃষ্টিতে বিভিন্ন এলাকায় সড়কে কাদা তৈরি হয়। আজ দুপুরে চট্টগ্রাম নগরের বাদুড়তলা এলাকায়

আবহাওয়া অফিসের ৭২ ঘণ্টার পূর্বাভাস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।