Thank you for trying Sticky AMP!!

ব্র্যাক ব্যাংক

বিদেশে নগদ অর্থ উত্তোলনের সুবিধা আবার চালু করল ব্র্যাক ব্যাংক

বেসরকারি খাতের ব্র্যাক ব্যাংক পুনরায় মাল্টি কারেন্সি ডেবিট কার্ড দিয়ে বিদেশে নগদ অর্থ উত্তোলনের সুবিধা চালু করেছে। এই সুবিধার আওতায় গ্রাহকেরা এক দিনে নগদ ৩০০ মার্কিন ডলার আর প্রতি মাসে ১ হাজার ৫০০ মার্কিন ডলার উত্তোলন করতে পারবেন।

সামগ্রিক গ্রাহক চাহিদা ও অসুবিধার কথা বিবেচনা করে এই সুবিধা আবার চালু করা হয়েছে বলে জানিয়েছেন ব্র্যাক ব্যাংকের এক কর্মকর্তা।

এর আগে গত ২৪ ডিসেম্বর ব্র্যাক ব্যাংক বিদেশে কার্ডের মাধ্যমে অর্থ উত্তোলনের এই সুবিধা বন্ধ করে দেয়। তখন গ্রাহকদের কাছে পাঠানো বার্তায় ব্র্যাক ব্যাংক জানায়, ২৪ ডিসেম্বর ২০২৩ থেকে ব্র্যাক ব্যাংকের কার্ড দিয়ে দেশের বাইরে সব ধরনের ক্যাশ উত্তোলন স্থগিত করা হয়েছে। তবে ব্র্যাক ব্যাংকের কার্ডধারীরা ভ্রমণ কোটার মধ্যে পয়েন্ট অব সেল (পিওএস) টার্মিনাল ও ই-কমার্স সেবার মাধ্যমে যেকোনো ধরনের বৈধ কেনাকাটা করতে পারবেন।

তখন এর কারণ সম্পর্কে ব্র্যাক ব্যাংক জানিয়েছিল, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের গঠনকল্পে ব্যাংকের নীতি হলো, ডিজিটাল ও ইলেকট্রনিক পেমেন্টের সক্ষমতা উৎসাহিত করা ও লেনদেন নিরুৎসাহিত করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আরও বলা হয়, এটি ক্রেডিট নিয়ন্ত্রণ ব্যবস্থা। এর মাধ্যমে কার্ডের ব্যবহার সম্পর্কে নিরীক্ষণযোগ্য তথ্য-উপাত্ত পাওয়া যাবে।