Thank you for trying Sticky AMP!!

সোনার অলংকার

সোনার দাম কমছে, ভরি ৯২,২৬২ টাকা

টানা তিন দিন ধরে বিশ্ববাজারে সোনার দাম কমছে। তার প্রভাবে দেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ১ হাজার ১৬৭ টাকা পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। যদিও গত ১৫ জানুয়ারি সোনার দাম একলাফে ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়েছিল সমিতি।

জুয়েলার্স সমিতি আজ শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়। নতুন দর কাল রোববার সারা দেশে কার্যকর হবে।

নতুন করে দাম কমায় কাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৯২ হাজার ২৬২ টাকা। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেট ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরির দাম হবে ৬২ হাজার ৮৬৯ টাকা।

আজ শনিবার পর্যন্ত হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনা ৯৩ হাজার ৪২৯ টাকায় বিক্রি হয়েছে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেট ৭৬ হাজার ৪৫৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৬৩ হাজার ৬৮৫ টাকায় বিক্রি হয়।

সমিতির তথ্য অনুযায়ী, গতকাল রোববার থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ১০৮ টাকা, ১৮ ক্যারেটে ৯৯২ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৮১৬ টাকা বাড়ছে।

সোনার দাম কমলেও রুপা আগের দরেই বিক্রি হবে। হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ৪০০ এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম বেড়ে ১ হাজার ৫০ টাকা হবে।