Thank you for trying Sticky AMP!!

কী নিয়ে বৈঠক করলেন বিশ্বের দুই শীর্ষস্থানীয় ধনী ইলন মাস্ক ও বার্নার্ড আর্নল্ট

দুই শীর্ষস্থানীয় ধনী ইলন মাস্ক ও বার্নার্ড আর্নল্ট

বিশ্বের অন্যতম দুই শীর্ষস্থানীয় ধনী ইলন মাস্ক ও বার্নার্ড আর্নল্ট গত শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসের এক বিলাসবহুল হোটেলে একসঙ্গে দুপুরের খাবার খেয়েছেন। ওই সময় আর্নল্টের পরিবারের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। খবর ফোর্বসের।

তবে ঠিক কী বিষয়ে দুই শীর্ষ ধনীর মধ্যে আলোচনা হয়েছে, তা জনসমক্ষে প্রকাশিত না হলেও জানা গেছে, সম্ভবত সামাজিক যোগাযোগমাধ্যম ও বিজ্ঞাপনে আর্নল্টের অংশগ্রহণ নিয়ে ইলন মাস্ক ও বার্নার্ড আর্নল্টের মধ্যে আলোচনা হয়েছে।

আর্নল্টের মালিকানাধীন হোল্ডিং কোম্পানি আগাচে যে ভেঞ্চার ক্যাপিটাল ফার্মে বিনিয়োগ করেছে, টিকটকের মূল কোম্পানি বাইট ড্যান্সে তার বিনিয়োগ আছে। দেখা যাচ্ছে, সামাজিক যোগাযোগমাধ্যমে আর্নল্টের বিনিয়োগ আছে এবং সে কারণে ইলন মাস্কের সঙ্গে আর্নল্টের এ বৈঠক সামাজিক যোগাযোগমাধ্যমের জগতে নতুন কোনো বিনিয়োগের ইঙ্গিত দেয় কি না, তা নিয়ে জল্পনাকল্পনা হতেই পারে।

গত বছরের অক্টোবরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিকানা বুঝে পান ইলন মাস্ক, কিন্তু তা পর থেকেই টুইটারের রাজস্ব আয় কমতে শুরু করে। তবে মাস্ক সম্প্রতি টুইটারের নিয়ন্ত্রণ ছেড়ে দিয়েছেন, ফলে টুইটারের নতুন জমানা শুরু হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

ইলন মাস্ক মূলত আর্নল্টের মালিকানাধীন কোম্পানি এলভিএমএইচের আয়োজনে ‘ভিভা টেকনোলজি’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগ দিতে প্যারিস গেছেন।

এ ছাড়া ফোর্বসের সংবাদে আরও বলা হয়েছে, ইলন মাস্ক ফ্রান্সে বৈদ্যুতিক গাড়ি টেসলার কারখানা নির্মাণ করতে চান। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর সঙ্গেও চলতি সপ্তাহে এ নিয়ে বৈঠক করবেন মাস্ক।