Thank you for trying Sticky AMP!!

অক্সফামে ফেলোশিপ, প্রয়োজন সিভি–মোটিভেশনাল লেটার–১৫০০ শব্দের প্রস্তাবনা

আন্তর্জাতিক সংস্থা অক্সফাম ইন বাংলাদেশ এক বছর মেয়াদি ইয়ুথ ফেলোশিপ প্রোগ্রামের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয় থেকে পাস করা নবীন স্নাতকেরা অথবা স্নাতক শেষ পর্যায়ের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুসারে, আটজন তরুণ-তরুণীকে ফেলোশিপ দেওয়া হবে। বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, মানবিক, ব্যবসায় প্রশাসনসহ যেকোনো বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। যেকোনো জেন্ডার, জাতি, ধর্ম, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিসহ যেকোনো পরিচয়ের নাগরিকের আবেদনের সুযোগ রয়েছে।

Also Read: প্রাথমিক শিক্ষক নিয়োগ: বিষয়ভিত্তিক মডেল টেস্ট ২৯

ফেলোশিপের লক্ষ্য

জেন্ডার ন্যায্যতা, জলবায়ু ন্যায্যতা, মানবিক পদক্ষেপ এবং দুর্যোগ ঝুঁকি হ্রাসবিষয়ক সমস্যাগুলোকে কার্যকরভাবে মোকাবিলা করতে ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতার তরুণ-তরুণীদের প্রস্তুত করা।

Also Read: বিসিএসআইআর নেবে ৩৩ রিসার্চ ফেলো, ভাতা সর্বোচ্চ ৫৫ হাজার

যেভাবে আবেদন

আবেদনকারীর জীবনবৃত্তান্ত (সিভি), মোটিভেশনাল লেটার ও সর্বোচ্চ ১ হাজার ৫০০ শব্দের মধ্যে একটি প্রস্তাবনাসহ আবেদন এই ই-মেইলে (hrbd@oxfam.org.uk) পাঠাতে হবে।

Also Read: বেসরকারি ব্যাংকে চাকরির পূর্ণাঙ্গ প্রস্তুতি নেবেন যেভাবে

সুযোগ-সুবিধা

প্রত্যেক ফেলো নিজেদের প্রকল্প বাস্তবায়নের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে আকর্ষণীয় ভাতা পাবেন। সফলভাবে ফেলোশিপ শেষ হওয়ার ‘চ্যাম্পিয়ন অব জাস্টিস’ হিসেবে ঘোষণা করা হবে এবং অক্সফামের নেটওয়ার্কের সঙ্গে যুক্ত করা হবে।

আবেদনের সময়: ১০ নভেম্বর ২০২৩।

Also Read: ব্র্যাক ব্যাংকে চাকরি, আবেদন স্নাতক পাসে