Thank you for trying Sticky AMP!!

এসআই পদে সুপারিশ পাওয়া ৮৭৫ প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা শুরু বুধবার

বাংলাদেশ পুলিশে এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের জন্য প্রাথমিক সুপারিশ পাওয়া ৮৭৫ প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা আগামী বুধবার থেকে শুরু হবে।

বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এসব প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা চলবে আগামী ৩ আগস্ট পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সবার স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য পরীক্ষার সময় লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্র দেখাতে হবে।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে নির্ধারিত পরীক্ষার স্থানে উপস্থিত থাকতে হবে। মুঠোফোন, ব্যাগ, ছাতা, ক্যামেরা বা অন্য কোনো ইলেকট্রনিকস ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না।

প্রার্থীদের অবশ্যই খালি পেটে কেন্দ্রে উপস্থিত হতে হবে। তবে শুকনা খাবারসহ পানীয় সঙ্গে নিয়ে আসা যাবে। নির্দিষ্ট স্বাস্থ্য পরীক্ষা শেষে খাবার গ্রহণের সুযোগ দেওয়া হবে।

স্বাস্থ্য পরীক্ষার প্রতিটি পর্বে অংশগ্রহণ করতে হবে। প্রার্থী পরীক্ষাকেন্দ্রে উপস্থিত না হলে চাকরি করতে আগ্রহী নয় মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে পরবর্তীকালে স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না।

গত ২৮ জুন এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়। এতে ৮৭৫ জন প্রার্থীকে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে সুপারিশ করা হয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার পর এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে এবার এসআই পদে নতুন নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসআই নিয়োগে এবারই প্রথমবারের মতো কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। এরপর তাঁদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।