Thank you for trying Sticky AMP!!

একাদশে ভর্তির সুযোগবঞ্চিতদের রেজিস্ট্রেশন শেষ ২৫ মে

একাদশে ভর্তির সুযোগবঞ্চিতদের রেজিস্ট্রেশন শুরু

২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেও অনেক শিক্ষার্থী ভর্তির জন্য মনোনীত হয়নি। তাদের ভর্তির জন্য সুযোগ দেওয়া হচ্ছে। যেসব কলেজে আসন শূন্য রয়েছে, সেখানে সরাসরি ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। গত ১৫ মে থেকে ভর্তি রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। ২৫ মে পর্যন্ত চলবে এ রেজিস্ট্রেশন কার্যক্রম।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠানপ্রধানদের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে, কিন্তু কোনো কলেজে ভর্তি হতে পারেনি, তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ১৫ থেকে ২৫ মে পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ সব তথ্য পূরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

Also Read: বুয়েটের প্রবেশপত্র ডাউনলোড ৩ জুন থেকে, যোগ্য প্রার্থীর তালিকা দেখুন

রেজিস্ট্রেশন পদ্ধতি

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ওইএমএস বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর স্টুডেন্ট লিস্ট (এইচএসসি ২০২২-২৩) মেনুতে প্রবেশ করে ক্রিয়েট স্টুডেন্ট বাটনে ক্লিক করে (নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে) নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

উল্লিখিত সময়ের মধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় উদ্ভূত কোনো জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

Also Read: মার্কিন হামফ্রে ফেলোশিপের ঘোষণা, পেতে হবে টোয়েফলে ৫২৫