Thank you for trying Sticky AMP!!

ডেন্টাল ভর্তি পরীক্ষা ৮ মার্চ

২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা আগামী বছরের ৯ ফেব্রুয়ারি এবং ডেন্টাল ভর্তি পরীক্ষা ৮ মার্চ অনুষ্ঠিত হবে। দুই পরীক্ষাই সকাল ১০টায় শুরু হবে। আজ রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর আগে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষা উপলক্ষে বিদ্যমান ভর্তি নীতিমালা হালনাগাদ এবং ভর্তি পরীক্ষার সময়াবদ্ধ কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ বিষয়ে সভা অনুষ্ঠিত হয় মন্ত্রণালয়ে।  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গত ১০ বছরে এমবিবিএস ভর্তি পরীক্ষায় কোনো অনিয়ম বা দুর্নীতি হয়নি। এ বছরের পরীক্ষাতেও যাতে কোনো রকম অনিয়ম, অবহেলা না হয়, সে বিষয়ে সব রকম কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে। এমবিবিএস ও ডেন্টাল ভর্তি পরীক্ষার এক মাস আগে থেকে, অর্থাৎ আগামী ৯ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

Also Read: চার উপজেলার ২৩ স্কুল: প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থী কোচিং করে

ব্রিফিংয়ের সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া, প্রাইভেট মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান, বিএমআরসি প্রতিনিধি অধ্যাপক শহীদুল্লাহ, সিলেট ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এনায়েত হোসেন, বিএমআরসি প্রতিনিধি, প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিনিধিসহ উভয় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Also Read: মেডিকেল ভর্তি পরীক্ষা ৯ ফেব্রুয়ারি, কোচিং বন্ধ এক মাস আগেই