Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবির আইন বিভাগে প্রফেশনাল মাস্টার্সে ভর্তির আবেদন শেষ ৮ জুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ২০২৩ শিক্ষাবর্ষের জুলাই-ডিসেম্বর সেশনে প্রফেশনাল মাস্টার্সে শিক্ষার্থী ভর্তি নেবে । আগ্রহী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করে অনলাইনে জমা দিতে হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন ৮ জুন পর্যন্ত।

এদিকে আইন বিভাগে চালু হতে যাওয়া ‘প্রফেশনাল মাস্টার অব লজ’ নামের অনিয়মিত কোর্সকে ‘করপোরেট নাইট কোর্স’ বলে আখ্যায়িত করেছেন বিভাগটির প্রাক্তন ও বর্তমান অনেক শিক্ষার্থী। তাঁরা বলেছেন, এই কোর্স চালু হলে বিভাগের শিক্ষার মান নষ্ট হবে। আইন অনুষদের ভালো পরিবেশ নষ্ট হবে।

‘আইন পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে এই শিক্ষার্থীরা আজ বলেন, এত দিন আইন বিভাগে এ ধরনের কোনো কোর্স ছিল না। নতুন কোর্স চালুর ষড়যন্ত্র রুখে দেওয়া হবে।

Also Read: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ‘নাইট কোর্স’ রুখে দেওয়ার ঘোষণা শিক্ষার্থীদের

ছয় মাসের দুই সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি নেবে আইন বিভাগ। এমসিকিউ এবং লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ জুন। ভাইভা হবে আগামী ১৭ জুন। ভর্তি শেষ সময় ১২ জুলাই। আইন বিভাগের প্রফেশনাল মাস্টার্সের ক্লাস শুরু হবে ১৫ জুলাই।

ভর্তির যোগ্যতা

যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা ৪ পয়েন্টের মধ্যে ২.৫ সিজিপিএ বা সমতুল্য ডিগ্রি। কোনো পাবলিক পরীক্ষায় তৃতীয় শ্রেণি/বিভাগ/ ২.৫–এর নিচে সিজিপিএ থাকা যাবে না ।

আবেদনকারীদের অবশ্যই আবেদনের কমপক্ষে ২ বছর আগে এলএলবি (অনার্স) বা সমমানের ডিগ্রি শেষ করতে হবে এবং পেশাদার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র পূরণ করে অনলাইনে জমা দিতে হবে।