Thank you for trying Sticky AMP!!

যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলছেন বাংলাদেশি শিক্ষার্থীরা

যুক্তরাষ্ট্রে পড়াশোনার সুযোগ নিয়ে ঢাকায় মেলা, অংশ নিল পাঁচ বিশ্ববিদ্যালয়

যুক্তরাষ্ট্র দূতাবাসের এডুকেশনইউএসএ প্ল্যাটফর্ম গতকাল শুক্রবার (১ মার্চ) রাজধানীর ইএমকে সেন্টারে বিশ্ববিদ্যালয় মেলার আয়োজন করেছিল। মেলায় এমব্রি-রিডল অ্যারোনটিক্যাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ নর্দার্ন আইওয়া, নিউইয়র্ক ইনস্টিটিউট অফ টেকনোলজি, ইউনিভার্সিটি অফ টেক্সাস আর্লিংটন এবং দ্য শিকাগো স্কুলের পাঁচ প্রতিনিধি মেলায় অংশ নেন।

মেলায় বিশ্ববিদ্যালয়গুলোর প্রতিনিধিদের সঙ্গে ভর্তিবিষয়ক কার্যক্রম এবং বৃত্তির সুযোগ নিয়ে কথা বলার সুযোগ পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থীরা। কীভাবে আবেদনপত্র জমা দেওয়া যায়, সে বিষয়েও পরামর্শ পান শিক্ষার্থীরা। এ ছাড়া অনুষ্ঠানে এফ-ওয়ান স্টুডেন্ট ভিসা প্রক্রিয়া সম্পর্কে যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তা এবং এডুকেশনইউএসএ উপদেষ্টাদের নেতৃত্বে তথ্য সেশনের আয়োজন করা হয়। দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চিফ নেথান ফ্লুক মিনি-ফেয়ারে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের স্বাগত জানান।

যুক্তরাষ্ট্র দূতাবাস রাজধানীর ইএমকে সেন্টারে বিশ্ববিদ্যালয় মেলার আয়োজন করেছিল

Also Read: শতকোটি ডলার অনুদান, টিউশনমুক্ত পড়াশোনার সুযোগ পাবেন শিক্ষার্থীরা

এডুকেশনইউএসএ ৪৩০টিরও বেশি পরামর্শকেন্দ্রের একটি বৈশ্বিক নেটওয়ার্ক। এটি যুক্তরাষ্ট্রে লেখাপড়া নিয়ে সঠিক, হালনাগাদ এবং বিস্তারিত তথ্যের একমাত্র সরকারি উৎস। এডুকেশনইউএসএ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে পরামর্শকেন্দ্র থেকে যুক্তরাষ্ট্রে অধ্যয়নের সুযোগ সম্পর্কে বিনামূল্যে তথ্য পাওয়ার সুবিধা দেয়। এ ব্যাপারে বিস্তারিত তথ্যের জন্য https://bd.usembassy.gov/এবং https://www.facebook.com/EdUSABangladesh দেখুন।

Also Read: অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীরা পাবে অর্থসহায়তা, বাড়ল আবেদনের সময়

Also Read: ভর্তি পরীক্ষার টাকা কি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সম্পদ নয়?