Thank you for trying Sticky AMP!!

শাবিপ্রবিতে ক্লাস হবে শুক্র-শনিবারও

দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় একাডেমিক কার্যক্রমে স্থবিরতা রোধে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন বিভাগে সাপ্তাহিক ছুটির দিনেও (শুক্র ও শনিবার) ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, এ ছাড়া যেদিন হরতাল-অবরোধ থাকবে না, সেদিনও ক্লাস-পরীক্ষা নেওয়া হবে।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য অধ্যাপক মো. কবির হোসেন বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে শুক্র ও শনিবার অবরোধ না থাকায় এ দুই দিন বিভিন্ন বিভাগে সরাসরি ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, বাকি দিনগুলোয় অবরোধ না থাকলে সরাসরি শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া আগামী ২০ ডিসেম্বরের মধ্যে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা সম্পন্ন করতে হবে।

Also Read: হাঙ্গেরিতে বৃত্তি, আছে শতাধিক বাংলাদেশির সুযোগ

এদিকে নভেম্বরের শুরুতে সারা দেশে অবরোধ (শুক্র–শনিবার ছাড়া) কর্মসূচি পালন করছে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল। আজ বুধবার ভোর ছয়টা থেকে অবরোধ শুরু হয়েছে। দুই দিনের সড়ক, রেল ও নৌপথে এ অবরোধ আগামী শুক্রবার ভোর ছয়টায় শেষ হবে। এর মধ্যে বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস ও পরীক্ষা চলছে। তবে স্বাভাবিক সময়ের চেয়ে উপস্থিতি কিছুটা কম।

Also Read: এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল, সর্বোচ্চ ফি ২১৪০ টাকা

Also Read: ওবামা ফাউন্ডেশনের স্কলারস প্রোগ্রাম, মাসে উপবৃত্তি-স্টুডিও অ্যাপার্টমেন্ট-টিউশন ফি-বিমানভাড়া

Also Read: অস্ট্রেলিয়ায় ৪ শিক্ষাবৃত্তি, একাডেমিক রেকর্ড থাকলে আবেদন