Thank you for trying Sticky AMP!!

মেডিকেল

মেডিকেলের ক্লাস অনলাইনে, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন দেশের মেডিকেল কলেজগুলোতে সাধারণ ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে ক্লিনিক্যাল ক্লাসগুলো সশরীর শীতাতপনিয়ন্ত্রিত কক্ষে নিতে বলেছেন তিনি। আজ সোমবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

Also Read: কারিগরি প্রশিক্ষণ পাবেন ২ লাখের বেশি প্রশিক্ষণার্থী, মাসে ১৫০০–২০০০ ভাতাসহ অন্য সুবিধা

সামন্ত লাল সেন বলেন, ‘মেডিকেল কলেজগুলোর অধ্যক্ষদের সঙ্গে আমি কথা বলেছি। সেখানে শিক্ষার্থীরা কীভাবে থাকছে, তাদের হোস্টেলে কী অবস্থা—সে বিষয়ে খোঁজ নিয়েছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে তাদের ক্লাসগুলো অনলাইনে হবে। শীতাতপনিয়ন্ত্রিত কক্ষে রোগীদের এনে ক্লিনিক্যাল ক্লাসগুলো নেওয়ার নির্দেশ দিয়েছি।’

Also Read: ব্রিটিশ কাউন্সিল দিচ্ছে ১ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশিদের আবেদনের সুযোগ

গরমে হাসপাতালগুলোতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে—এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জানান, সারা দেশের হাসপাতালগুলোর পরিচালক ও সিভিল সার্জনদের সঙ্গে কথা হয়েছে। সব হাসপাতালে নির্দেশ দিয়েছি, আপাতত অপারেশন না করলেও চলে এমন রোগীদের ভর্তি না নিয়ে হাসপাতাল খালি রাখতে, যাতে শিশু ও বয়স্ক, যারা বেশি আক্রান্ত হচ্ছে, যেন তারা সুযোগ পায়। তিনি বলেন, করোনার সময় ডিএনসিসির যে হাসপাতাল ছিল, তা আমরা প্রস্তুত রেখেছি। যদি প্রয়োজন হয়, তাহলে আমরা সেই হাসপাতালটি ব্যবহার করব। তবে আশা করছি আবহাওয়া ঠিক হয়ে যাবে।

এ সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন।

Also Read: গুজবে বিভ্রান্ত হবেন না পরীক্ষা যথাসময়েই, শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তি কমিটি