Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এই ইউনিটে পাশ করেছেন ৪০ হাজার ৮৬৯ জন। মেধাতালিকায় প্রথম হওয়া শিক্ষার্থী পেয়েছেন ১১০ নম্বর। আর মেধাতালিকার নিচে থাকা শিক্ষার্থী ৫২ দশমিক ৪৬ নম্বর পেয়েছেন।

আজ শুক্রবার বিকেলে এ ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অথবা অফিশিয়াল ফেসবুক পেজে শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবেন। ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন এ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ নাসিম হাসান ও বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক মোহাম্মদ খাইরুল ইসলাম।

বিজ্ঞান, জীববিজ্ঞান, প্রকৌশল ও মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদ নিয়ে গঠিত হয়েছে এ ইউনিট।  চলতি ২ মার্চ এই ইউনিটের পরীক্ষা হয়। এবার ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী এ তিন বিভাগে পরীক্ষা হচ্ছে। এই তিন বিভাগে মোট পরীক্ষা দিয়েছিলেন ৭৭ হাজার ২৫৯ জন। পাসের হার ৫৩ দশমিক ৬৫ শতাংশ। এই ইউনিটের আসন রয়েছে ১ হাজার ২১৫টি।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ নাসিম হাসান প্রথম আলোকে বলেন, রোববার ভর্তি কমিটির সভা হবে। এ সভায় কবে থেকে বিষয় পছন্দক্রম (সাবজেক্ট চয়েস) দেওয়া যাবে এটি ঠিক করা হবে। পরে ভর্তির চূড়ান্ত তালিকা প্রকাশ হবে।