Thank you for trying Sticky AMP!!

সন্তানের মানসিক দিকে নজর নিন | এইচএসসি পরীক্ষা ২০২২

অধ্যক্ষের পরামর্শ

আ ন ম শামসুল আলম খান

প্রিয় এইচএসসি পরীক্ষার্থীরা, পরীক্ষা তোমাদের দোরগোড়ায়। এই পরীক্ষা তোমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এর ওপরই নির্ভর করবে তোমাদের উচ্চশিক্ষার জন্য সুযোগ। দেশের বাইরে যারা ভর্তি হতে চাও, তাদের জন্যও ভালো ফলাফল প্রয়োজন। যেকোনো কাজ নিয়ে খুব বেশি চিন্তা করলে সে কাজে ভুল হয় বেশি। সে জন্য প্রথমেই তোমাদের পরীক্ষা নিয়ে দুশ্চিন্তামুক্ত থাকতে হবে। 

যে বিষয়গুলো সম্পর্কে দুর্বলতা আছে, সেগুলো এখনই দূর করে নিতে হবে। সবগুলো বিষয়ে বইয়ের লাইন ধরে পড়তে হবে। এতে করে বহুনির্বাচনি প্রশ্নের রিভিশন হয়ে যাবে। একই সঙ্গে জ্ঞানমূলক এবং অনুধাবনের উত্তর করা সহজ হবে না। 

পরীক্ষায় খাতায় যে উত্তরগুলো লিখবে, সেখানে পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখবে। পরীক্ষার খাতায় উত্তর লেখার সময় অযথা কোনো কাটাকাটি করবে না। 

জ্ঞান ও অনুধাবন সঠিক না হলে উচ্চতর দক্ষতার প্রশ্নের উত্তরে দুর্বলতা থেকে যাবে। এ ছাড়া বহুনির্বাচনি প্রশ্নের সঠিক উত্তর নির্বাচন ঠিকভাবে করবে।

পরীক্ষায় খাতায় যে উত্তরগুলো লিখবে, সেখানে পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখবে। পরীক্ষার খাতায় উত্তর লেখার সময় অযথা কোনো কাটাকাটি করবে না। 

আরেকটি জরুরি কথা, নিজের স্বাস্থ্যের ব্যাপারে অবশ্যই সচেতন হতে হবে।অভিভাবকদের প্রতি অনুরোধ, আপনারা নিজ নিজ সন্তানের শারীরিক এবং মানসিক দিকগুলো খেয়াল রাখবেন। প্রিয় পরীক্ষার্থী, তোমরা প্রত্যেকেই পরীক্ষায় ভালো ফল করো, এই শুভকামনা রইল সবার জন্য।

আ ন ম শামসুল আলম খান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), উইল্​স লিট্​ল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা