Thank you for trying Sticky AMP!!

শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত

শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ

নানা আয়োজনে উদ্‌যাপিত হলো বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রধান অতিথির বক্তব্যে কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনেপ্রাণে বিশ্বাস করতেন, সাংস্কৃতিক মুক্তি ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জন সম্ভব নয়। শিল্প-সংস্কৃতির প্রতি তাঁর গভীর দরদ ও ভালোবাসার কারণেই তিনি আজ থেকে ৪৯ বছর আগে ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ।

প্রতিমন্ত্রী এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। পরে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Also Read: দুই বছরের শিল্পকলা পদক গ্রহণ করলেন গুণীজনেরা