Thank you for trying Sticky AMP!!

হাসপাতাল থেকে বাড়ি গেছেন সায়রা বানু

সায়রা বানু। ছবি: এএফপি

গতকাল রোববার মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতাল থেকে ছাড়া পেলেন বলিউডের প্রয়াত বরেণ্য অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী, অভিনেত্রী সায়রা বানু। বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন ৭৭ বছর বয়সী এই সাবেক অভিনেত্রী।
গত ২৮ আগস্ট মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল সায়রা বানুকে। শ্বাসকষ্টজনিত সমস্যা, নিম্ন রক্তচাপ আর হাই সুগারের কারণে তাঁকে চিকিৎসক নিতীন গোখলের তত্ত্বাবধানে ভর্তি করা হয়েছিল। আইসিইউতে ভর্তি ছিলেন সায়রা বানু।

তাঁর পারিবারিক বন্ধু ফয়জুল ফারুকি গতকাল দিলীপ কুমারপত্নীর ডিসচার্জ হওয়ার খবর নিশ্চিত করেছেন। ফয়জুল ফারুকি বলেন, ‘সায়রাজি এখন আগের থেকে ভালো আছেন। বাড়ি ফিরে উনি এখন আরাম করছেন। আপনাদের সবার প্রার্থনার জন্য ধন্যবাদ। ’

‘জংলি’ ছবিতে সায়রা বানু। ছবি: সংগৃহীত

চিকিৎসক নিতীন গোখলে জানিয়েছেন, সায়রা বানুর হার্টের সমস্যা রয়েছে। করোনারি সিন্ড্রোমও আছে। চিকিৎসক তাঁকে এনজিওগ্রাফি করার পরামর্শ দিয়েছিলেন।
গত ৭ জুলাই বার্ধক্যের কারণে শেষনিশ্বাস ত্যাগ করেন বলিউডের প্রবাদপ্রতিম অভিনেতা দিলীপ কুমার। তাঁর বয়স হয়েছিল ৯৮ বছর।

সায়রা বানু ও দিলীপ কুমার

১৯৬৬ সালে দিলীপ আর সায়রা বানুর বিয়ে হয়েছিল। দীর্ঘ পাঁচ দশকের সঙ্গীকে হারিয়ে মানসিক অবসাদে ভুগছেন সায়রা। কারও সঙ্গে দেখা করেন না তিনি। কথাবার্তাও কম বলেন। একসময় বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে একজন ছিলেন তিনি। ১৯৬৩ থেকে ১৯৬৯ সাল পর্যন্ত বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়িকার তালিকায় সায়রা বানুর নাম ছিল। তিনি এই তালিকায় তৃতীয় নম্বরে ছিলেন।