Thank you for trying Sticky AMP!!

আমির খান

সিনেমা ছেড়ে কুন্নরে চলে যেতে চাই: আমির খান

আজকের দিনটি আমির খানের জন্য বিশেষ একটি দিন। ‘ফানা’, ‘তারে জমিন পার’খ্যাত নায়কের আজ ৫৯তম জন্মদিন। সাবেক স্ত্রী কিরণ রাওকে নিয়ে জন্মদিনের কেক কেটেছেন মিস্টার পারফেকশনিস্ট। মুম্বাইতে বৃহস্পতিবার সকালে পাপারাজ্জিদের সামনে জন্মদিনের কেক কাটেন নায়ক। তাঁদের সঙ্গে উপস্থিত ছিলেন ‘লাপাতা লেডিস’-এর পুরো টিম।
আমির খান বলিউডের সেরা নায়কদের একজন। মহারাষ্ট্রের পাঁচগনিতে হলিডে হোম আছে। সেখানে পরিবার নিয়ে প্রায় সময় ছুটি কাটাতে যান আমির। পাশাপাশি বান্দ্রাতেও আছে তাঁর বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। তবে অভিনেতা একবার বলেছিলেন, তামিলনাড়ুর পাহাড়ি এলাকা কুন্নরে একটি বাড়ি কিনতে চান তিনি। ১৯৯৪ সালে ভাবনা সোমেয়াকে দেওয়া সাক্ষাৎকারে একটি নির্ভেজাল জীবনের আশায় কুন্নরে চলে যাওয়ার কথা জানান অভিনেতা।

আমির খান

কুন্নরে বাড়ি কেনা প্রসঙ্গে আমির বলেছেন, ‘সিনেমা ছেড়ে কুন্নরে চলে যেতে চাই। পরিবারের সঙ্গে সময় কাটাব। নতুন জীবন শুরু করব। জায়গাটা বসবাসের জন্যে খুব সুন্দর। সেখানে একটি বাড়ি কেনার কথা ভাবছি। এটা স্বপ্নের মতো।’ তবে কুন্নরে যাওয়াটা আমিরের ক্যারিয়ারে নেতিবাচক প্রভাব ফেলবে—এমন মন্তব্যের জবাবে আমির বলেন, ‘ক্যারিয়ারই জীবন নয়, কুন্নরে চলে গেলে আমার জীবনটা অন্যরকম হয়ে যাবে। সেখানে গিয়ে এমন অনেক কিছু করতে পারব, যা একজন অভিনেতা হয়ে এখন করতে পারছি না। সিনেমা ছেড়ে দিলে রীনা (সাবেক স্ত্রী) খুশি হবেন।’

আমির খান

আমিরের কাছে টাকার গুরুত্ব কেমন এবং সমসাময়িকদের তুলনায় অল্প সিনেমা করায় আয়ও কম হচ্ছে, এতে কি পরিবার বঞ্চিত হচ্ছে না—এমন প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন, ‘অর্থ গুরুত্বপূর্ণ একটি বিষয়। কিন্তু এটা সবচেয়ে জরুরি বিষয় নয়। সিনেমা ছাড়াও অনেক কিছু করার আছে আমার। এসবে অর্থ কম, কিন্তু আমি চাই বলেই কাজগুলো করব। আমার পরিবার কখনোই বঞ্চিত হবে না। আমি কখনোই তাঁদের কাছ থেকে এমন অনুভূতি পাইনি।’

প্রায় ৩০ বছর কেটে গেলেও এখনো সমানতালে অভিনয় করে যাচ্ছেন আমির খান। রীনা দত্তের সঙ্গে বিচ্ছেদের পর কিরণ রাওকে বিয়ে করেছিলেন। সেখানেও ১৫ বছরের সংসারের ইতি টেনেছেন অভিনেতা। তবে এখনো একসঙ্গে কাজ করছেন তাঁরা। আছেন বন্ধুর মতো। জন্মদিনের অনুষ্ঠানেও পাশে ছিলেন সাবেক স্ত্রী কিরণ রাও। এমনকি ‘লাপাতা লেডিস’–এর মতো সিনেমা আরও বানাতে চান এই অভিনেতা।